৫ বছরের শিশুকে হত্যা, ৩ জনের ফাঁসি, ১ জনের যাবজ্জীবন

Bortoman Protidin

১৩ দিন আগে মঙ্গলবার, জুন ১৮, ২০২৪


#

পাঁচ বছরের শিশু আব্দুর রহমান। এই ছোট্ট শিশুকে ৩০ লাখ টাকার  জন্য অপহরণ করে শ্বাসরোধ করে হত্যার দায়ে তিনজনকে ফাঁসি এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন কুমিল্লার আদালত।


বৃহস্পতিবার  দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ বেগম মোসাম্মৎ মরিয়ম মুন মঞ্জুরী এ রায় দেন।


মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কুমিল্লার মুরাদনগর উপজেলার বোড়ারচর গ্রামের বাতেন বেপারীর ছেলে মো. ময়নাল হোসেন , আবু মুসার ছেলে নাজমুল হাছান ও মো. ছালামত খানের ছেলে মো.শাহীন মিয়া এবং আসামি রবিউলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ অপরদিকে আসামি আলাউদ্দিনকে বেকসুর খালাসের আদেশ দেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 


মামলার বিবরণে জানা যায়- ২০২১ সালের ২০ ফেব্রুয়ারীর রাতে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামের বাদীর বাড়ীর উত্তর পাশে চৌচালা টিনের ঘরের পূর্ব পাশের রুমের ভেতর থেকে ভিকটিম মো. আব্দুর রহমানকে অপহরণ করে অজ্ঞাত স্থানে আটক রাখা হয়। পরে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারী ভিকটিমের পিতা বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মুরাদনগর থানায় অভিযোগ দায়ের করেন।


পরে তদন্তকারী কর্মকর্তা এসআই মো. হামিদুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মো. ময়নালকে আটক করে। মুক্তিপনের টাকা না পেয়ে অপহরণের ১০ দিন পর ভিকটিম আব্দুর রহিমকে  ময়নাল হোসেনসহ অপর আসামিরা পরষ্পর যোগসাজশে গলা চেপে শ্বাসরোধ করে হত্যা করে আসামি ময়নালের আবাদি জমির মাটিতে পুঁতে রাখা হয়। পরে আসামিদের দেওয়া তথ্য অনুযায়ী থানা পুলিশ আব্দুর রহমানের লাশ উদ্ধার করে।


global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

Link copied