শ্যামনগরে ৮ম ও ৯ম শ্রেণির নতুন কারিকুলাম প্রশিক্ষণ গ্রহণ করবে ৯০২ জন শিক্ষক

Bortoman Protidin

৭ দিন আগে রবিবার, এপ্রিল ২১, ২০২৪


#

 সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ৮ম ও ৯ম শ্রেণির নতুন কারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করবেন ৯০২ জন শিক্ষক।

আগামী ১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর প্রথম পর্যায়ে ও ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে নতুন কারিকুলাম বিষয়ে উপজেলা সদরের দুটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

কোর্স সমন্বয়কারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান বলেন, নকিপুর সরকারি হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ও নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১১টি বিষয়ে ৩৩ জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করবেন।

প্রশিক্ষণে ৪২টি স্কুল, ৩৬টি মাদ্রাসা ও ৪টি স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দ অংশ গ্রহণ করবেন। এবং এ সকল বিদ্যালয়ের প্রশিক্ষণ প্রাপ্ত ৩৩জন শিক্ষক প্রশিক্ষণ প্রদান করবেন।

নকিপুর সরকারি হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভেনুতে ইংরেজি, গণিত, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি, ইসলাম ধর্ম, শিল্প ও সংস্কৃতি এবং স্বাস্থ্য সুরক্ষা বিষয় প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। অপরদিকে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভেনুতে বাংলা, বিজ্ঞান, জীবন-জীবিকা ও হিন্দু ধর্ম বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

প্রশিক্ষণ পরিচালক হিসাবে রয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মুহাম্মদ তেজারত। প্রশিক্ষণ চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। প্রশিক্ষণটি সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে দুই বার উপজেলার সকল প্রতিষ্ঠান প্রধানদের সাথে অনলাইনে সভা করা হয়েছে। সকল মাষ্টার ট্রেইনারদের সাথে সভা করা হয়েছে। প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের অংশ গ্রহণে যে সকল উপকরণ সাথে নিয়ে আসতে হবে সেসকল বিষয়ে অবহিত করণ করা হয়েছে। এবং বিষয়ভিত্তিক টিজি বিতরণ করা হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসন পর্যায়েও সভা অনুষ্ঠিত হয়েছে প্রশিক্ষণটি সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য। নতুন কারিকুলামের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির জন্য বিষয় ভিত্তিক প্রশিক্ষণ এক বছর পূর্বে অনুষ্ঠিত হয়েছে।
 জানা যায়, এবার প্রশিক্ষণার্থীদের অবশ্যই স্মার্ট ফোন, হোয়াট্সএ্যাপ নম্বর, ইন্টারনেট সংযোগ থাকতে হবে, বিষয়ভিত্তিক বই, টিজি, প্রতিষ্ঠান প্রধানের ছাড়পত্র,  দুই সময়ের মূল্যায়ন নির্দেশিকা সহ অন্যান্য কাগজপত্র সাথে আনতে হবে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

সৌদির চেয়েও তাপমাত্রা বেশি ঢাকায়

#

ফুলেল শ্রদ্ধায় জাতীয় পতাকার রূপকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের শেষ বিদায়

#

আ.লীগের সকল সম্মেলন ও কমিটি গঠন বন্ধ : ওবায়দুল কাদের

#

তীব্র গরমে হিট অ্যালার্ট জারি, প্রাথমিক বিদ্যালয়ের নতুন নির্দেশনা

#

জাতীয় পতাকার রূপকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ন দাস এর মৃত্যুতে শোক প্রকাশ করেন এমপি বাহার

#

সমবায় কৃষি নিশ্চিত হলে দেশে কখনো খাদ্যাভাব হবে না : প্রধানমন্ত্রী

#

খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিজেদের শস্য নিজেরাই উৎপাদন করবো : প্রধানমন্ত্রী

#

বাংলাদেশের মেরিনা টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায়

#

প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন

#

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Link copied