মেসির বিশ্বকাপের পরিহিত ৬টি জার্সি নিলামে উঠছে

Bortoman Protidin

২ দিন আগে বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০২৪


#

আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়া লিওনেল মেসির জার্সি কেনার সুযোগ পাচ্ছেন ভক্তরা। নিলামে তোলা হবে কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের পরিহিত ৬টি জার্সি।

 আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বরের মধ্যে বিডিং চলাকালীন সোথবির নিউইয়র্ক সদর দফতরে জার্সিগুলো বিনামূল্যে জনসাধারণের সামনে প্রদর্শন করা হবে।

গত বছরের ডিসেম্বর মাসে ফ্রান্সের বিপক্ষে ফাইনারে ট্রাইবেকারে জয়লাভ করে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। আসরজুড়ে দুর্দান্ত পারফর্ম করে তাদের বিশ্বকাপ এনে দিয়েছেন মেসি। ফাইনাল ম্যাচে দুই গোল ছাড়াওপুরো টুর্নামেন্টে তিনি করেন ৭টি গোল। জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও। 

 যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিলামঘর সোথবি মেসির এই জার্সিগুলো নিলামে তোলার আয়োজন করেছে। তাদের আশা, এই জার্সিগুলো থেকে ৮০ লাখ পাউন্ডের বেশি আয় করা সম্ভব। এর আগে ৭১ লাখ পাউন্ডে বিক্রি হয়েছিল প্রয়াত দিয়েগো মারাদোনার ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের জার্সি। যেটির দাম এখনও ইতিহাসে সর্বোচ্চ। 

 নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ ইউনিকাস প্রকল্পে দান করবে সোথবি। এই প্রকল্প লিও মেসি ফাউন্ডেশনের তত্বাবধানে বার্সেলোনার শিশু হাসপাতালের একটি উদ্যোগ, যা বিরল রোগে আক্রান্ত শিশুদের সাহায্য করে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

Link copied