ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা,রেকর্ড গড়বেন লিওনেল মেসি !

Bortoman Protidin

৪ দিন আগে বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪


#

যুক্তরাষ্ট্রের জর্জিয়াতে পর্দা উঠেতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৮তম আসরের। টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কানাডা। মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে শুক্রবার (২১ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি শুরু হবে।

জানা গেছে, বাংলাদেশে টি-স্পোর্টস এ দেখা যাবে খেলাটি। এছাড়াও অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা উরুগুয়ের সঙ্গে যৌথভাবে ১৫টি শিরোপা জিতেছে।

উদ্বোধনী ম্যাচে খেলতে নামলেই একটি রেকর্ড গড়বেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ঐতিহ্যবাহী টুর্নামেন্টিটর সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন চিলির গোলরক্ষক সের্হিও লিভিংস্তোন। তবে কানাডার বিপক্ষে মাঠে নামলেই এককভাবে চূড়ায় উঠবেন আর্জেন্টাইন অধিনায়ক। কোপা আমেরিকার সবচেয়ে বেশি গোলের মালিক আর্জেন্টিনার নরবের্তো মেন্ডেস ও ব্রাজিলের জিজিনিয়ো। যৌথভাবে সমান সংখ্যক ১৭ গোল করে এ তালিকায় শীর্ষে রয়েছে তারা। কোপা আমেরিকায় সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়তে মেসির দরকার আরও ৫টি। ৩৪ ম্যাচে তার গোল ১৩টি। মেসি এবার কোপার সপ্তম আসর খেলতে নামবেন। প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে ভিন্ন সাত আসরে খেলার কীর্তি গড়বেন মায়ামির এই ফুটবলার। কোপা আমেরিকায় দুটি করে হ্যাটট্রিক আছে ১০ জনের। এবার একটি হ্যাটট্রিক করলে এই তালিকায় নাম লেখাবেন মেসি। টুর্নামেন্টিতে তার একমাত্র হ্যাটট্রিক ২০১৬ আসরে, পানামার বিপক্ষে।

সূচি অনুযায়ী, এবারের আসর চলবে ২৬ দিন। গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। ফাইনাল হবে ১৪ জুলাই।

 

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে লিওনেল মেসি

#

খেলাধুলায় সুস্বাস্থ্য-প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে ওঠে: প্রধানমন্ত্রী

#

ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা,রেকর্ড গড়বেন লিওনেল মেসি !

#

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

#

তাসকিনকে সহ-অধিনায়ক করে টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা

#

না ফেরার দেশে আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী কোচ

#

৩ অক্টোবর থেকে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

#

বাচ্চার জন্মানোর সময় হয়ে গেল, তাড়াতাড়ি খেলা শেষ করো- ধোনির স্ত্রী

#

জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ

#

মোস্তাফিজের ‘বেগুনি ক্যাপ’ ফিরে পাওয়ার ম্যাচে সহজ জয় চেন্নাইয়ের

Link copied