বিসিবিই জানাবে সময় হলে বললেন তামিম

Bortoman Protidin

১৩ দিন আগে শনিবার, জুন ২২, ২০২৪


#

তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কি, ফিরবেন না- তা নিয়ে অনেকদিন ধরেই জল্পনাকল্পনা চলছে।  বিপিএলে শেষে একটা সুরহা মিলবে বলা ধারণা করা হচ্ছিল।কিন্তু তাও হয়নি। বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে তিনবার বৈঠকে বসে তামিম একই কথা বারবার বলেছেন। তবে কী সেই কথা, তা বিসিবিই জানাবে।

গতকাল (রোববার) রাতে বিসিবির সিনিয়র পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে তামিমের দীর্ঘ সভা হয়েছে, যা দ্রুততম সময়ে বোর্ড সভাপতিকে অবহিত করবেন সিরাজ ও জালাল।

সভার বিষয়টি স্বীকার করে কালের কণ্ঠকে তামিম বলেছেন, ‘আমার তো নতুন করে কিছু বলার নেই। আগে যা বলেছি, এবারও তাই বলেছি। এর বেশি কিছু বলব না। কারণ, বিসিবি আমার অভিভাবক। সময় হলে তারাই জানাবেন। ’

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে কালের কণ্ঠ লিখেছে, বিসিবির ঊর্ধ্বতনরা তামিমকে ফেরাতে উদ‍্যোগী। তবে এই উদ‍্যোগে পূর্ণ আস্থা স্থাপনের মতো অবস্থা তৈরি হয়নি বলে এনায়েত এবং জালালকে জানিয়ে দিয়েছেন তামিম। আর নিজের বলা ‘অনেক কিছু ঠিক হতে হবে’ যে আদৌ হবে কি না, তা নিয়ে সন্দিহান তিনি।

যদিও বিপিএলে টুর্নামেন্ট সেরা হওয়ার পর ২০২৫ আইসিসি চ‍্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ রেখেছিলেন তামিম। কিন্তু বিপিএল শেষ হওয়ার পর দিন পেরিয়ে গেলেও মূল‍্যায়ন প্রতিবেদন অপ্রকাশিত থাকা এবং মূল‍্যায়ন প্রতিবেদনের প্রেক্ষিতে কোনো পদক্ষেপ দৃশ‍্যমান না হওয়ায় ওই প্রতিবেদন নিয়ে জনমনেই সংশয় তৈরি হয়েছে।

এমন পরিস্থিতিতে তামিমের আর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কোনো ইচ্ছাই নেই বলে জানিয়েছে তার ঘনিষ্ঠ একটি সূত্র। ‘দীর্ঘ ক‍্যারিয়ারে যা কিছু অর্জন এবং ক্রিকেটে যেভাবে উজাড় করে দিয়েছে, তাতে অবহেলার দাগ পড়তে দিতে চান না তামিম। ’

গত জুলাইয়ে আফগানিস্তান সিরিজের মাঝপথে আচমকা অবসর ঘোষণা দেন তামিম। তবে পরদিনই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে জাতীয় দলে ফেরার ঘোষণা দেন তিনি। কিন্তু বিশ্বকাপ দলে ডাক পাননি এই ওপেনার।



global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied