তাপমাত্রা কমার আভাস

Bortoman Protidin

২৫ দিন আগে বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪


#

দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবসস্থান করছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর এবং ঘণীভূত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে মঙ্গলবার রাতের তাপমাত্রা সামান্য কমার পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) আবহাওয়াবিদ মো. ওমর ফারুকের স্বাক্ষরিত সকাল ৯টা থেকে ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, দেশে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। মঙ্গলবার(২৮ নভেম্বর)  সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ২১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে আর দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত সোমবার সীতাকুণ্ডে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী বুধবার এবং বৃহস্পতিবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied