ঢাকায় ফিরছেন মহাবিশ্বের রক্ষাকর্তারা!

Bartoman Protidin

১৫ দিন আগে বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪


#

নতুন মিশন নিয়ে আসছে মহাবিশ্বের রক্ষাকর্তারা। এর আগে ২০১৭ সালে সবশেষ দেখা গিয়েছিল তাদের। ছয় বছর বিরতির পর আবার ধরণীতে আসছেন তারা। ভক্তরা নিশ্চয়ই আঁচ করতে পেরেছেন কাদের কথা বলা হচ্ছে! হ্যাঁ, গ্যালাক্সির সেই গার্ডিয়ানদের কথা বলা হচ্ছে যারা ২০১৪ সালে প্রথম সামনে এসে আলোড়ন তুলেছিলেন।

আগামী ৫ মে বিশ্বজুড়ে মুক্তি পেতে যাচ্ছে ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম ৩’। দীর্ঘ অপেক্ষার দিন পেরিয়ে আবারও প্রিয় সুপারহিরোদের পর্দায় দেখতে পাওয়ার এই আনন্দ সংবাদ রয়েছে বাংলাদেশের দর্শকদের জন্যও। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ছবিটি। খবরটি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

আগের দুই কিস্তির মতো এই পর্বেরও পরিচালক জেমস গান। বরাবরের মতোই তারকাবহুল এই মার্ভেল সিনেমাটিতে অভিনয় করেছেন ক্রিস প্যাট, জো সালডানা, ভিন ডিজেল, ব্রাডলি কুপার প্রমুখ।

রহস্যময় এই মহাবিশ্বে ব্যাপক বিপর্যয় ঘটিয়ে দিয়েছিল গার্ডিয়ানের দল। পরে তারাই আবার মহাজগৎকে ধ্বংসের হাত থেকে রক্ষা করল। এই গল্প মার্ভেলের চলচ্চিত্রের। সেই ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’ আবার ফিরে এসেছে। নতুন এক অভিযানে দেখা যাবে সেই ব্যতিক্রমী বন্ধুদের। গার্ডিয়ানস সিরিজের এবারের পর্বেও আছে সেই বদমাশ চোর পিটার কিল, সবুজ-ত্বকের অধিকারী যোদ্ধা গামোরা, পেশিবহুল ড্র্যাক্স, শয়তান রকেট এবং ভিনগ্রহী গাছ গ্রুট। তাদের মধ্যে বিভেদ শুরু হয় সোনালি-ত্বকের অধিকারী খলচরিত্র আয়েশার প্ররোচনায়।

দ্বিতীয় কিস্তিতে দেখা গেছে, বাবার সঙ্গে পিটারের দীর্ঘ প্রতীক্ষিত পুনর্মিলন। পিটারের বাবা যেনতেন কেউ নন, প্রাচীন দেবতা ইগো। তিনি একটি গ্রহের প্রাণশক্তি। পালকপিতা ইয়ন্ডুর সঙ্গে তার সম্পর্কে আছে টানাপোড়েন। পিটার চরিত্রে অভিনয় করেছেন ক্রিস প্র্যাট। কাহিনির ধারাবাহিকতায় এবার নতুন মিশনে দেখা যাবে গ্যালাক্সি’র গার্ডিয়ানদের।

এ যাত্রায় সুপারহিরোরা আবির্ভূত হবেন আরও দুর্ধর্ষ ভূমিকায়। ছবির টিজার-ট্রেলার উন্মুক্ত হওয়ার পর ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ বেড়ে যায় কয়েকগুণ। এর চোখ ধাঁধানো ভিজ্যুয়াল ইফেক্টস রীতিমত মুগ্ধ করেছে সবাইকে।

‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’র তৃতীয় পর্বের চিত্রনাট্য রচনা ও পরিচালনায় এবারও আছেন জেমস গান। ২০১৪ সালে সিরিজের প্রথম চলচ্চিত্রটি ব্লকবাস্টার হিট হয়েছিল। বিশ্বজুড়ে ছবিটি ৭৭ কোটি মার্কিন ডলারের বেশি আয় করেছিল। ওই ছবিতে গার্ডিয়ানদের বাঁচাতে গ্রুট নিজেকে উৎসর্গ করেছিল। আগের দুইবারই ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’ সুপারহিরো ভক্তদের জন্য নতুন আনন্দ নিয়ে এসেছিল। বাজিমাতও করেছিল। দর্শক-সমালোচকেরা এবারও তাই আগ্রহভরে অপেক্ষা করছেন সিরিজের তৃতীয় ছবিটি কেমন হয়, তা দেখার জন্য।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied