ঘোষিত হলো পরবর্তী অস্কারের দিনক্ষণ

Bartoman Protidin

৯ দিন আগে শুক্রবার, মে ২৪, ২০২৪


#

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর বলে গণ্য করা হয় অস্কার অনুষ্ঠানকে। প্রতি বছর ঘটা করে পুরস্কার প্রদান করা হয় বিজয়ীদের মধ্যে। এ অনুষ্ঠান ঘিরে ভক্ত-দর্শকের আগ্রহ থাকে তুঙ্গে। সোমবার (২৪ এপ্রিল) এক বিবৃতিতে পরবর্তী ‘অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস’-এর দিনক্ষণ ঘোষণা করল অস্কার কমিটি।

জানা গেছে, ২০২৪ সালের ১০ মার্চ (রবিবার) অনুষ্ঠিত হবে অস্কারের ৯৬তম সংস্করণ। ‘দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস’ এবং ‘এবিসি’ তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে পরবর্তী অস্কারের সময়সূচি ঘোষণা করে।

সূচি অনুযায়ী, ৯৬তম অস্কারের জন্য সাধারণ বিভাগে জমা দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে চলতি বছরের ১৮ নভেম্বর পর্যন্ত। সংক্ষিপ্ত তালিকার জন্য প্রাথমিক ভোটিং শুরু হবে ১৮ ডিসেম্বর। এরপর ২১ ডিসেম্বর ফলাফল ঘোষণা করা হবে।

মনোনয়ন ভোটের সময়কাল ২০২৪ সালের ১১ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত  চলবে। এরপর ২৩ জানুয়ারি আনুষ্ঠানিক মনোনয়ন ঘোষণা করা হবে। মনোনয়ন এবং চূড়ান্ত ভোটের মধ্যে চার সপ্তাহ সময় থাকবে। যেটি ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং শেষ হবে ২৭ ফেব্রুয়ারি।

সবশেষে ২০২৪ সালের ১০ মার্চ (রবিবার) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে ৯৬তম অস্কার অনুষ্ঠান। অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ২০০টিরও অধিক অঞ্চলে সরাসরি সম্প্রচার করবে ‘এবিসি’।

প্রসঙ্গত, ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে বাজিমাত করে সাই-ফাই অ্যাকশন কমেডি ধাঁচের সিনেমা ‘এভরিথিং এভরিহোয়্যার অল অ্যাট ওয়ানস’। ছবিটি বিভিন্ন বিভাগে সর্বোচ্চ সাতটি পুরস্কার জিতে নেয়।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied