এ বছর হাসপাতালে ডেঙ্গুতে ভর্তি তিন লাখ ছাড়াল

Bortoman Protidin

২৫ দিন আগে বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪


#

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও এক হাজার ২৯১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নিয়ে চলতি বছরে পর্যন্ত মোট তিন লাখ এক হাজার ২৫৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন।

রোববার (১৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ২৯১ জন। এর মধ্যে ঢাকায় ২৪৭ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৪৪ জন

একই সময়ে সারা দেশে মোট এক হাজার ৫২২ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩২৫ জন এবং ঢাকার বাইরে এক হাজার ১৯৭ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুজন ঢাকায় এবং চারজন ঢাকার বাইরে মারা গেছেন। 

বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৯০১ জন এবং ঢাকার বাইরে ৬৪৮ জন মারা গেছেন।

চলতি বছরের ১৯ নভেম্বর পর্যন্ত মোট তিন লাখ এক হাজার ২৫৫ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ পাঁচ হাজার ৫৩৫ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৯৫ হাজার ৭২০ জন।

চলতি বছরে পর্যন্ত মোট দুই লাখ ৯৪ হাজার ৭৫৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ তিন হাজার ৪০৭ জন এবং ঢাকার বাইরে এক লাখ ৯১ হাজার ৩৫০ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট চার হাজার ৯৪৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় এক হাজার ২২৭ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৭২২ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৮ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার দুই শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল মোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মারা যান ২৮১ জন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

রাষ্ট্রপতি চিকিৎসায় বিদেশমুখীতা কমাতে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন

#

জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের শ্রেষ্ঠ কমিউনিটি ক্লিনিক

#

১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

#

শনিবার থেকে স্কুল-কলেজ খোলা: শিক্ষা মন্ত্রণালয়

#

‘হিটস্ট্রোকে’ এক সপ্তাহে প্রাণ গেল ১০ জনের

#

গরমে অসুস্থ হয়ে সড়কে পড়ে যান রিকশাচালক, প্রাণ বাঁচাল ট্রাফিক পুলিশ

#

বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

#

তাপদাহের কারণে আগামীকাল ৫ জেলায় স্কুল-কলেজ বন্ধ, খোলা থাকবে প্রাথমিক বিদ্যালয়

#

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ‘হিট অ্যালার্ট’ জারি

#

তাপপ্রবাহের মাঝে সুস্থ থাকতে কী করবেন - চিকিৎসক

Link copied