মোখায় ‘গ্যাসশূন্য’ চট্টগ্রাম, হোটেল-রেস্তোরাঁয়ও হাহাকার

Bartoman Protidin

১২ দিন আগে বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪


#

ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজারের মহেশখালীতে অবস্থিত ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এতে রাষ্ট্রায়ত্ত কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে। ফলে একপ্রকার গ্যাসশূন্য হয়ে পড়েছে চট্টগ্রাম নগর। সংকটের কারণে বিভিন্ন বাসা-বাড়িতে রান্না বন্ধ রয়েছে। হাহাকার তৈরি হয়েছে হোটেল-রেস্তোরাঁয়ও।

রোববার (১৪ মে) সকাল থেকে নগরের বাজারগুলোতে লোকজন কেরোসিনের স্টোভ কিনতে ভিড় করেন। কেউ গ্যাসের সিলিন্ডার এবং চুলা কিনতে বিভিন্ন দোকানে ছুটে যান। কেউ বা কিনেছেন বৈদ্যুতিক চুলা। হঠাৎ করে বিক্রি বেড়ে যাওয়ায় কোনো কোনো দোকানে এসব সরঞ্জামের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে বলে ক্রেতারা অভিযোগ করেছেন।

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকার বাসিন্দা ফারহানা আক্তার। শনিবার (১৩ মে) সন্ধ্যা থেকে তার বাসায় গ্যাস নেই। আগে থেকে তৈরি করা খাবার খেয়েছেন রাতে। রোববার সকালে দোকান থেকে পাউরুটি ও কলা এনে নাশতা করেছেন। এরপর বাজার থেকে একটি বৈদ্যুতিক চুলা কিনে দুপুরের খাবার রান্না করেছেন।

একই দশা নগরের বহদ্দারহাট ফরিদার পাড়া এলাকার বাসিন্দা জুলিয়া আক্তারের। তিনি ঢাকা পোস্টকে বলেন, ঘূর্ণিঝড়ের কোনো প্রভাব পড়েনি এখানে। শুধু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। মূল ভোগান্তি হয়েছে গ্যাস না থাকায়। রান্না করা যায়নি। রোববার সকালে গ্যাসের সিলিন্ডার এবং নতুন একটি চুলা কিনেছি। এরপর রান্নাবান্না করতে হচ্ছে। অন্যসময় গ্যাসের সিলিন্ডার ২ হাজার থেকে ২১০০ টাকা হলেও আজ নিয়েছে ২৪০০ টাকা। হঠাৎ করে দাম ৩০০ থেকে ৪০০ টাকা বেড়ে গেছে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied