পরিচালকদের কাতারে চিত্রনায়ক অমিত হাসান

Bortoman Protidin

১৭ দিন আগে বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪


#

নতুন সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন অমিত হাসান, এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক । এ সিনেমার নাম ‘অপারেশন জ্যাকপট’। সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হচ্ছে।

‘অপারেশন জ্যাকপট’সিনেমায় তিনি জেনারেল মো. আতউল গণি ওসমানীর চরিত্রে অভিনয় করছেন। এটি নির্মাণ করছেন বাংলাদেশের গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু এবং কলকাতার পরিচালক রাজীব বিশ্বাস।

এ সিনেমার প্রথম লটের শুটিং চলছে ঢাকাই সিনেমার আতুর ঘর খ্যাত বিএফডিতে। সেখানে শুটিংয়ের পাশাপাশি চলচ্চিত্রের নির্মাতা ও কলাকুশলীদের সঙ্গে দেখা হচ্ছে অমিত হাসানকে। এক বছরেরও বেশি সময় পর যুক্তরাষ্ট্র থেকে সম্প্রতি দেশে ফিরে তিনি।

গতকাল (৯ জানুয়ারি) মধ্যরাতে তার ফেসবুকে একটি ছবি পোস্ট করেন অমিত হাসান। এতে দেখা যাচ্ছে বাংলাদেশের স্বনামধন্য চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে অমিত হাসান। খ্যাতিমান এসব নির্মাতের পাশে কাতারবন্দি হয়ে তিনি দাঁড়িয়েছেন।

এ ছবি পোস্ট করে তিনি একটি স্ট্যাটাসও দেন। এতে অমিত হাসান লেখেন, ‘আলহামদুলিল্লাহ এতগুলো সম্মানিত পরিচালকের মাঝে আমি। যদি প্রত্যেকের কাছ থেকে একটি করে শর্ট (ডিরেকশন) শিখতে পারি তাহলে চলচ্চিত্র পরিচালকের খাতায় নাম লেখাতে আর দেরি হবে না।’

অমিত হাসানের এমন পোস্ট দেখে মনে হচ্ছে তিনি চলচ্চিত্র পরিচালকের আসনে নিজেকে দেখতে চাইছেন। তিনি নির্মাতা হওয়ার স্বপ্ন দেখছেন নায়ক।

আশির দশকের মাঝামাঝি সময়ের এফডিসির নতুন মুখের সন্ধানে কার্যক্রম দিয়ে ঢালিউডে পা রাখেন অমিত হাসান। ১৯৯০ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম সিনেমা ‘চেতনা’।

তারপর থেকে আজও অভিনয় করে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে অমিত হাসান ‘বিট্রে’ ও ‘যন্ত্রণা’ নামে ২টি সিনেমায় শুটিং শেষ করেন। শুটিং শেষ করলেও ডাবিংয়ের কাজ শেষ করতে পারেননি। শিগগিরই এসব কাজ করবেন। চিত্রনায়ক অমিত হাসান অভিনীত সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে শাহীন সুমন পরিচালিত ‘বিদ্রোহী’।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied