দিনাজপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত

Bortoman Protidin

৫ দিন আগে শনিবার, জুন ২২, ২০২৪


#

 বৃহস্পতিবার (১৮ মঙ্গলবার) সকালে বিরামপুর প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে বিরামপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম চত্বরে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মর্তুজার সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আক্কাস আলী। এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মুরাদ হোসেন, বিরামপুর উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম ইলিয়াস, উপজেলা মৎস কর্মকর্তা কাওসার হোসেন, বিরামপুর রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার, বিরামপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মেসবাউল হক, দিনাজপুর উত্তর অঞ্চল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক,বিরামপুর থানার তদন্ত অফিসার মোমিনুল ইসলাম,বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শিবেশ কুন্ডু, বিরামপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ,বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বিরামপুর উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ উপজেলার খামারিগন।

মেলার উদ্ধোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন বিরামপুর প্রাণিসম্পদ কর্মকর্তা বিপুল চক্রবর্তী। 

প্রদর্শনী মেলায় ৪০ টি স্টলে উপজেলার খামারীরা উন্নতজাতের গাভী, ছাগল, ভেড়া, ঘোড়া, খরগোস, বিড়াল মুরগিসহ বিভিন্ন প্রজাতীর দৃষ্টিনন্দন পাখির প্রদর্শনী হয়েছে। প্রদর্শনীতে অংশগ্রহণকারি খামারিদের মধ্যে ৭ ক্যাটাগরীতে ১৫ জন খামারিকে ২ হাজার ৫০০ টাকার চেক ও সনদপত্র প্রদান করা হয়।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied