মঙ্গলবার সকালে ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী

Bartoman Protidin

১২ দিন আগে বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪


#

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তার ত্রিদেশীয় সফর শেষ করে মঙ্গলবার (৯ মে) সকাল সাড়ে ৯টায় ঢাকায় পৌঁছাবেন। তিনি লন্ডন থেকে আজ দেশের উদ্দেশে রওনা হবেন।  

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইট হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে রওনা হবে। ফ্লাইটটি বুধবার সকাল সাড়ে ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

গত ৪ মে প্রধানমন্ত্রী ওয়াশিংটন থেকে যুক্তরাজ্য (ইউকে) এবং অন্যান্য কমনওয়েলথ রাজ্যের রাজা ও রানি হিসেবে তৃতীয় চার্লস এবং তার স্ত্রী ক্যামিলার রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে তিন দেশ সফরের তৃতীয় ধাপে যুক্তরাজ্যে গিয়েছিলেন।

যুক্তরাজ্যে অবস্থানকালে শেখ হাসিনা ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজা তৃতীয় চার্লস ও রানির রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দেন।

সফরকালে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লিভারলি এবং তার স্ত্রী সুসান্না স্পার্কসও লন্ডনে তার বাসস্থান দ্য ক্লারিজ হোটেলে তার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী ফায়ার প্রাইভেট ডাইনিংয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার কর্তৃক আয়োজিত তার সম্মানে একটি নৈশভোজে অংশ নেন।

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার এবং কমনওয়েলথ মহাসচিব ব্যারনেস প্যাট্রিসিয়া স্কটল্যান্ডও ৭ মে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী একই দিনে লন্ডন ম্যারিয়ট হোটেলে যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় অংশ নেন। যেখানে তিনি বিবিসিকে একটি সাক্ষাৎকারও দেন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied