১০ নায়ককে নিয়ে মুক্তিযুদ্ধের সিনেমা

Bortoman Protidin

১২ দিন আগে বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪


#

অবশেষে শুটিং শুরু হতে চলেছেঅপারেশন জ্যাকপটছবির। পরিচালনা করবেন ভারতীয় নির্মাতা রাজীব কুমার বিশ্বাস।

 (১৩ নভেম্বর) সোমবার দুপুরের ফ্লাইটে ঢাকা থেকে কলকাতা ফিরেছেনপাগলুখ্যাত এই পরিচালক। গণমাধ্যমকে জানিয়েছেনঅপারেশন জ্যাকপটছবির বিস্তারিত তথ্য। 

এরই মধ্যে ছবির চিত্রনাট্যসহ পাত্র-পাত্রী নির্বাচন করেছেন রাজীব। ছবির প্রধান চরিত্রগুলোতে অভিনয় করবেন সময়ের ঢাকাই ছবির নামি ১০ নায়ক।

২০ নভেম্বর থেকে এফডিসিতে সেট নির্মাণ করবেন কলকাতার অতনু এবং বাংলাদেশের ফারুক। ডিসেম্বর হবে ছবির মহরত। সেদিন উপস্থিত থাকবেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় ১০ নায়ক। এই ১০ নায়কের মধ্যে রয়েছেন অনন্ত জলিল, তিনিই অভিনয় করবেন ছবির প্রধান চরিত্রে।

ছাড়া থাকবেন রিয়াজ আহমেদ, বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক, নিরব হোসেন, মামনুন হাসান ইমন, আব্দুন নূর সজল, সিয়াম আহমেদ, জিয়াউল রোশান জয় চৌধুরী। রিয়াজ, রোশান নিরবের সঙ্গে এখনও চূড়ান্ত চুক্তি না হলেও অন্য সাত অভিনেতা এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন রাজীব কুমার।

অভিনয়ে অনন্ত, সিয়ামসহ ১০ নায়কের ছবিতে নারী শিল্পীদের প্রায় সবাই পশ্চিমবঙ্গের। তালিকায় রয়েছেন স্বস্তিকা ব্যানার্জি, সায়ন্তিকা ব্যানার্জির মতো অভিনেত্রী। রাজীব বলেন, অনন্ত ভাইকে বলেছি, একটি চরিত্রে আমি স্বস্তিকা ব্যানার্জিকে নিতে চাই। আইটেম গানে থাকবেন সায়ন্তিকা ব্যানার্জি। কলকাতা থেকে আরও দু-চারজন অভিনেত্রীর থাকার সম্ভাবনা রয়েছে। এটা তো মুক্তিযুদ্ধের ছবি, তার ওপর একটি রাতকে ঘিরে গল্প। তাই এখানে অন্যান্য বাণিজ্যিক ছবির মতো প্রেম-ভালোবাসা দেখানোর বিষয় নেই। তবে এই মুক্তিযোদ্ধাদের পরিবার ছিল, কারও স্বপ্নের মানুষ ছিল, বাবা-মা, বোনও ছিল। সেই সব চরিত্রের জন্য আমরা কয়েকজন শিল্পী নির্বাচন করেছি। বলতে পারেন তারাও সবাই পরিচিত মুখ।

 রাজীব বলেন, আমি ভাই ফোঁটার জন্য কলকাতায় এসেছি। ১৬ নভেম্বর আবার ঢাকায় ফিরব। অনেক বড় ছবি এটি, চাপ আছে খুব। এতজন নায়ক নিয়ে ইউনিট সামলানো চাট্টিখানি কথা নয়। তার ওপর ঢাকা, গাজীপুর, মোংলা, নারায়ণগঞ্জ চট্টগ্রামে শুটিং। গত দুই মাস ঢাকা-কলকাতা আসা-যাওয়ার মধ্যে ছিলাম। লোকেশন রেডি থেকে শুরু করে সব কিছু নিজের হাতেই করেছি। আশা করছি, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের দারুণ একটি ছবি নির্মাণ করতে পারব।

 ৭০ দিন শুটিং হবে ছবিটির। ফেব্রুয়ারিতেই শুটিং শেষ করতে চান পরিচালক। সব ঠিক থাকলে আগামী বছর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ছবিটি মুক্তি দিতে চান।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied