লিবিয়ায় দালালের খপ্পরে আটকে থাকা কচুয়ার ইব্রাহীম ফকিরের দাফন সম্পন্ন

Bortoman Protidin

২৬ দিন আগে মঙ্গলবার, মে ২৮, ২০২৪


#

লিবিয়ার বেনগাজী শহরের আরবান এলাকায় দালালের খপ্পরে আটকে থাকা চাঁদপুরের কচুয়ার সফিবাদ গ্রামের শ্রমিক ইব্রাহীম ফকিরের দাফন সম্পন্ন হয়েছে। রবিবার বাদ জোহর সফিবাদ ফোরকানিয়া এতিমখানা মাদ্রাসা মাঠে  মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ১৮ জানুয়ারি স্থানীয় বাংলাদেশ সময় রাত ১টা তিনি লিবিয়ার মারা যান। ২০ জানুয়ারি দুপুরে উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ওই বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলে তথ্য জানা গেছে। প্রায় আড়াই মাস পর তার লাশ দেশে এসেছে।

ইব্রাহীম ফকির ওই গ্রামের নুরুল ইসলাম ফকিরের ছেলে। লিবিয়ায় নেওয়া দালালরা তাকে আটকে রেখে নির্যাতন মারধরের কারণে তার মৃত্যু হয়েছে বলে দাবি নিহতের পরিবারের।

রবিবার জানাযা শেষে মরহুমের লাশ সফিবাদ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এদিকে জানাযা নামাজের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা করেন, ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান জয়,বিশিষ্ট সমাজসেবক মো. সাজেদুল হাসান কামাল,ইউপি সদস্য জাকির হোসেন মোল্লা   মরহুমের আত্মীয় স্বজনসহ অন্যান্যরা। এসময় তার জানযায় কয়েক শতাধিক মুসল্লিগন অংশগ্রহন করেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

নিহতের পরিবারের দাবি, সফিবাদ গ্রামের দালাল চক্রের হোতা খোরশেদ আলম ইব্রাহিম ফকিরকে ইতালি নেওয়ার কথা বলে প্রায় এক বছর আগে লিবিয়ায় নিয়ে যায়। সেখানে কাজ না দিয়ে তাকে বদ্ধ কক্ষে আটকে রেখে টাকার জন্য নানাভাবে নির্যাতন করতো। নির্যাতন সহ্য করতে না পেরে তিনি মারা যান। দালাল খোরশেদ আলমের শাস্তির দাাবি জানাচ্ছেন নিহতের পরিবার এলাকাবাসী।


global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

ঘূর্ণিঝড় রিমাল: আশ্রয়কেন্দ্রে যাওয়ার পথে প্রাণ গেল বৃদ্ধের

#

উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় ‘রিমাল’

#

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

#

রাষ্ট্রপতি চিকিৎসায় বিদেশমুখীতা কমাতে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন

#

ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধ নিয়ে যে সিদ্ধান্ত দিলেন শিক্ষামন্ত্রী

#

ঘূর্ণিঝড় রিমাল: ১০ নম্বর মহাবিপৎসংকেত জারি

#

ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক অ্যাজিভিট

#

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একটি প্রেরণার নাম : ওবায়দুল কাদের

#

১০ তলা বঙ্গবাজার পাইকারি মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

#

ঢাকায় কোনো বস্তি থাকবে না,সবাই সুন্দর পরিবেশে বসবাস করবে : প্রধানমন্ত্রী

Link copied