নারায়ণগঞ্জে সৌদির সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন

Bortoman Protidin

১৭ দিন আগে মঙ্গলবার, মে ২৮, ২০২৪


#

নারায়ণগঞ্জ  জেলার ফতুল্লার লামাপাড়া এলাকায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় হযরত শাহ্ সুফি মমতাজিয়া এতিমখানা ও হেফজখানা মাদরাসায় ‘জাহাগিরিয়া তরিকার অনুসারীরা ঈদের নামাজ আদায় করেন এবং ঈদ উদযাপন করেন।

জামাতের ইমামের দায়িত্ব পালন করেছেন মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ।

নামাজে গাজীপুরের টঙ্গী, ঢাকার কেরানীগঞ্জ, পুরাতন ঢাকা, ডেমরা, সাভার এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সিদ্ধিরগঞ্জ, বন্দর, আড়াইহাজার ও সোনারগাঁ উপজেলা থেকে মুসল্লিরা অংশ নেন। নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহ, দেশের শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

হযরত শাহ সুফি মমতাজিয়া মাদরাসার খতিব মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ বলেছেন, হানাফির মাজহাবের মতে পৃথিবীর যেকোনো প্রান্তে চাঁদ দেখা গেলে ঈদ পালন করার বিধান রয়েছে। তারা হযরত হানাফি (রা.) মাজহাবের অনুসারী। জাহাগিরিয়া তরিকার অনুসারীরা গত ১০০ বছর আগ থেকে বিশ্বের যেকোনো প্রান্তে চাঁদ দেখা অনুযায়ী ঈদ পালন করে আসছেন।

তিনি বলেছেন, ঢাকার কেরানীগঞ্জ, সদরঘাট, উত্তরা, সাভার, ডেমরা এবং নারায়ণগঞ্জের সদর, বন্দর ও রূপগঞ্জ এলাকা থেকে এসে শতাধিক মানুষ এখানে ঈদের নামাজে অংশ নেন। তারা এ অঞ্চলের বাসিন্দা নন, তবে হানাফি (রা.) মাজহাবের অনুসারী। ঈদের নামাজ শেষে একে অন্যের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied