ঝালকাঠিতে দুই স্বতন্ত্র প্রার্থী লড়বেন আমু ও হারুনের বিরুদ্ধে

Bortoman Protidin

১৭ দিন আগে বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪


#

ঝালকাঠির দুটি আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে দুই স্বতন্ত্র প্রার্থী লড়াইয়ের ঘোষণা দিয়েছেন। ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বজলুল হক হারুনের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিভিউশন কোম্পানির পরিচালক এম মনিরুজ্জামান মনির।

ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ও দৈনিক সমাজ সংবাদ পত্রিকার সম্পাদক মো. মিল্লাত হোসেন।  

দুই কেন্দ্রীয় নেতা স্বতন্ত্র প্রার্থী ঘোষণা দেওয়ার পর থেকে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যেও প্রভাব পড়তে শুরু করেছে। বিশেষ করে ঝালকাঠি-১ আসনে বজলুল হক হারুন বিরোধী জোট শক্ত অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, ঝালকাঠি-১ আসনে টানা তিনবার আওয়ামী লীগের মনোয়ন পেয়ে নির্বাচিত হন বজলুল হক হারুন। এবারো তাকে মনোনয়ন দিয়েছে দল। এদিকে ঝালকাঠি-২ আসনে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। দ্বাদশ সংসদ নির্বাচনেরও তাকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগের মধ্যে কোনো দ্বন্দ্ব না থাকলেও ঝালকাঠি-১ আসনে এমপি বজলুল হক হারুনের সঙ্গে স্থানীয় নেতাকর্মীদের দূরত্ব রয়েছে। এমনকি রাজাপুর ও কাঁঠালিয়া দুটি উপজেলায় জনপ্রতিনিধিরাও এমপির পক্ষে নেই। এ অবস্থায় নির্বাচন হলে এ আসনে বর্তমান এমপির সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর তুমুল লড়াই হতে পারে বলে ধারণা করছেন ভোটাররা।  

বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ ও ইউপি চেয়ারম্যানদের দূরত্ব রয়েছে। দলীয় কর্মসূচি পালনে রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের কোনো অনুষ্ঠানেই দেখা যায় না এমপি হারুনকে। আবার এমপির কোনো অনুষ্ঠানেও অনুপস্থিত থাকেন দুটি উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বেশিরভাগ ইউপি চেয়ারম্যানরা। এমপি হারুনের অনুসারীরা মনে করেন এতকিছুর পরেও তিনি যেহেতু দলের মনোনয়ন পেয়েছেন, সেহেতু দলের নেতাকর্মীরা তার পক্ষেই নির্বাচনে মাঠে থাকবে। কিন্তু এক্ষেত্রে তার সামনে এখন চ্যালেঞ্জ হিসেবে রয়েছেন তরুন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনির। তিনি বেশ কয়েক বছর ধরেই রাজাপুর ও কাঁঠালিয়ায় দলীয় কার্যক্রমে সক্রিয় রয়েছেন। দুটি উপজেলার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দও মনিরুজ্জামানের সঙ্গে রয়েছেন।  

এ ব্যাপারে এম মনিরুজ্জামান মনির বলেন, দলের দুঃসময় নেতাকর্মীদের খোঁজ নেওয়ার যখন কেউ ছিল না, তখন আমি নেতা কর্মীদের পাশে দাঁড়িয়েছি। সে ধারা এখনও অব্যাহত আছে। আমাকে এ আসনে দলীয় মনোনয়ন দেওয়া নেতাকর্মীদের প্রাণের দাবি ছিল। মনোনয়ন পাইনি এতে কোনো দুঃখ নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার মায়ের মতো, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়ে মাকে এ আসনটি উপহার দেব।

ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ্ আলম বলেন, আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নাম জেলা কমিটিতে অনুমোদন করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। তাকেই মনোনয়ন দেওয়া হয়েছে। এতে আমরা ঝালকাঠিবাসী গর্বিত। আমুর বিকল্প এ আসনে তৈরি হয়নি, হবেও না। বিপুল ভোটে আমু ভাই নির্বাচিত হবেন।

এ ব্যাপারে কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ও দৈনিক সমাজ সংবাদ পত্রিকার সম্পাদক মো. মিল্লাত হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিটি আসনে ড্যামি অথবা স্বতন্ত্র প্রার্থী থাকতে হবে। আমিও নেত্রীর নির্দেশনা অনুযায়ী স্বতন্ত্র প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেছি। বিষয়টি আমি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছি। অনেক সাড়া পাচ্ছি, অনেকেই ফোন করে মাঠে নামার কথা বলেছেন। আমি এখনো বিষয়টি নিয়ে চিন্তা করছি।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি জেলায় প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়েছে। আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। সোমবার পর্যন্ত ঝালকাঠি-২ আসনে আওয়ামী লীগ মনোনীত আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত বজলুল হক হারুনের পক্ষে উপজেলা পর্যায়ে সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে দলীয় শীর্ষ নেতারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও ঝালকাঠি-১ আসনে জেপি প্রার্থী রুবেল হাওলাদার ও ঝালকাঠি-২ আসনে জাকের পার্টির মো. ফারুক আহম্মেদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

ঈদযাত্রায় ফিটনেসবিহীন গাড়ি চালালেই ব্যবস্থা নেওয়া হবে : আইজিপি

#

ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত রয়েছে র‌্যাব সদস্যরা

#

৩টি রিভলবারসহ বিপুল দেশি অস্ত্র ও মাদক জব্দ, গ্রেফতার ২

#

নতুন বিমান বাহিনী প্রধানকে পরানো হলো র‌্যাংক ব্যাজ

#

দেশের ৩টি বিভাগে হতে পারে বেশি বৃষ্টিপাত

#

যাদের ঘর করে দিয়েছি তাদের জীবন বদলে গেছে প্রধানমন্ত্রী

#

নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়াকার-উজ-জামান

#

ঈদের আগেই প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছে আরও সাড়ে ১৮ হাজার পরিবার

#

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

#

কুমিল্লায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে লার্নিং সেশন অনুষ্ঠিত

Link copied