কুমিল্লা-৬ আসনের মনোনয়নের আবেদনপত্র জমা দিলেন এমপি বাহার

Bortoman Protidin

৫ দিন আগে শনিবার, জুন ২২, ২০২৪


#
নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়নের আবেদনপত্র জমা দিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।
রোববার (১৯ নভেম্বর) দুপুরের দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন। এর আগে গত শনিবার (১৮ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে কুমিল্লা-৬ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন এমপি বাহার। কুমিল্লা-৬ আসনটিতে ১৯৭৩ সালের পর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে প্রথম জয় ছিনিয়ে আনেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার। সর্বশেষ ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এক প্রতিক্রিয়ায় হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি বলেন, দলের নেতাকর্মী ও কুমিল্লার সাধারণ জনগণ আমার পক্ষে আছেন। আগামী নির্বাচনের জন্য আমি দলের কাছে মনোনয়ন চেয়েছি। এ আসনটি আবারও জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে সক্ষম হব ইনশাল্লাহ।

কুমিল্লা সিটি করপোরেশন, আদর্শ সদর উপজেলা ও কুমিল্লা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত কুমিল্লা-৬ (সদর) আসন। পুরো জেলার রাজনীতির গতি- প্রকৃতি নিয়ন্ত্রিত হয় এ জেলা সদর থেকে। তাই এটিকে কুমিল্লার গুরুত্বপূর্ণ আসন হিসেবে বিবেচনা করা হয়। এ আসনের তিনবার নির্বাচিত এমপি হাজী বাহারের পুরো জেলাজুড়ে রয়েছে একক আধিপত্য। বেশ কয়েকজন এমপির সাথে গভীর সখ্যতার পাশাপাশি কুমিল্লা সিটি কপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত,কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু ,সদর উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল সহ জেলায় ১৭ উপজেলার মধ্যে বিভিন্ন উপজেলা চেয়ারম্যান রয়েছে তার অনুসারী। এর কারণে সাংগঠনিক নেতা হিসেবেও তিনি বেশ শক্তিশালী।
 আগামী নির্বাচনকে সামনে রেখে সম্প্রতি সদর উপজেলার ৬ ইউনিয়ন ও মহানগর আওয়ামী লীগের ২৭ টি ওয়ার্ড কমিটি নতুন করে ঢেলে সাজিয়েছেন। দলের নেতাকর্মীরা বলছেন, আগামী নির্বাচনেও আওয়ামী লীগে আ ক ম বাহাউদ্দিন বাহারের বিকল্প নেই।
global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied