কুমিল্লায় নিত্যপণ্যের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা

Bortoman Protidin

৪ দিন আগে মঙ্গলবার, জুন ১৮, ২০২৪


#

বিপ্লব চক্রবর্ত্তী,কুমিল্লা:

কু‌মিল্লায় নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি অ‌ভিযা‌ন পরিচালনা করে তিন প্রতিষ্ঠান‌কে ৪৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে‌ছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়।

বুধবার বেলা সা‌ড়ে ১১টা থে‌কে ২টা পর্যন্ত কু‌মিল্লা নগরীর নিউমা‌র্কেট ও এর আ‌শেপা‌শের এলাকায় পরিচালিত এ অ‌ভিযা‌নে চাল, ডাল, আটা, চিনি, পেঁয়াজ, রসুন, আদা, ডিম, মাংস, সব‌জি, তেলসহ বি‌ভিন্ন নিত‌্যপণ্যের ক্রয় ভাউচার ও বিক্রয়ের তথ‌্য যাচাই করা হয়।

এরই সাথে দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন ও সেখা‌নে ত‌থ্যের গর‌মিল আছে কিনা সে‌টিও যাচাই করা হয়।

পাশাপাশি অনু‌মোদনহীন শিশু খাদ‌্য ও কস‌মে‌টিকস বি‌ক্রি হ‌চ্ছে কিনা সেটিও তদারকি করা হয় ।

অভিযান পরিচালনা শেষে  অ‌তি‌রিক্ত মূ‌ল্যে চি‌নি বিক্রি ও মূল‌্য তা‌লিকায় গর‌মিল থাকায় মেসার্স তু‌হিন স্টোর‌কে ৫ হাজার টাকা, অনু‌মোদনহীন রং ও শিশু খাদ‌্য বিক্রয় করায় মেসার্স মা-ম‌নি স্টোর‌কে ১০ হাজার টাকা এবং অনু‌মোদনহীন বি‌দেশী কস‌মে‌টিকস বি‌ক্রি এবং ই‌চ্ছেমা‌ফিক
মূ‌ল্যের স্টিকার লাগা‌নোর অ‌ভি‌যো‌গে মেসার্স মামুন এন্টারপ্রাইজ‌কে ৩০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।


এছাড়াও বুধবার আয়োজিত এ অভিযানে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী নানা কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে তিনটি প্রতিষ্ঠান‌কে জ‌রিমানা করা হয় এবং তদার‌কি করা হয় অন্তত ৩০টি প্রতিষ্ঠান।

আজকের এ অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লার সহকারী প‌রিচা‌লক মো: আছাদুল ইসলাম। সহ‌যো‌গিতা ক‌রেন জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ইসরাইল হো‌সেন।

অিভিযান পরিচালনা করার সময় নিউমা‌র্কেট ব‌্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত ছি‌লেন।

জনস্বা‌র্থে এ ধর‌ণের কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

Link copied