ইমরান খানের পরিবর্তে তেহরিক-ই-ইনসাফের নতুন চেয়ারম্যান গহর খান

Bortoman Protidin

২১ দিন আগে বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২২, ২০২৪


#

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের নতুন চেয়ারম্যান হলেন ব্যারিস্টার গহর আলী খান। এর আগে ইমরান খান তাকে দলের চেয়ারম্যান পদে মনোনয়ন দেন। বেশ কয়েকটি মামলায় এই মুহূর্তে কারাগারে বন্দি রয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী।

পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি ফলাফল ঘোষণা করে বলেছেন, শনিবার অনুষ্ঠিত আন্তঃদলীয় নির্বাচনের পর ব্যারিস্টার গহর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নিয়াজি বলেন, উমর আইয়ুব খান পিটিআই-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এবং আলী আমিন গন্ডাপুর ও ড. ইয়াসমিন রশিদ যথাক্রমে খাইবার পাখতুনখোয়া ও পাঞ্জাবের প্রাদেশিক সভাপতি নির্বাচিত হয়েছেন।

এর আগে ৩০ নভেম্বর পাকিস্তানের নির্বাচন কমিশনের আদেশে বলা হয়, আগামী দুই সপ্তাহের মধ্যে দলের নতুন চেয়ারম্যান নির্ধারণ করতে হবে। পিটিআই নেতা সিনেটর আলি জাফর জানিয়েছিলেন, দলের চেয়ারম্যান নির্বাচনে ইমরান খান অংশ নেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে তিনি তার আইনজীবী ব্যারিস্টার গহর আলী খানকে মনোনীত করেছেন।

পাকিস্তানের আইন অনুযায়ী, তোশাখানা মামলা বা উপহার হিসেবে পাওয়া রাষ্ট্রীয় সম্পদ বিক্রির মামলায় গ্রেফতার হওয়া ইমরান খান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না বা দলীয় পদে থাকতে পারবেন না।

আইনজীবী শের আফজাল মারওয়াত বলেছিলেন, আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে তিনি দেখা করেছেন। সেখানে যেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তার মধ্যে দলের নেতৃত্বের বিষয়টিও ছিল।

পিটিআই নেতা সিনেটর আলি জাফর বলেছেন, চেয়ারম্যান হিসেবে না থাকলেও দলের প্রধান নেতা হিসেবেই থাকবেন ইমরান খান। অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে এমন একজনকে চাইছিলেন ইমরান খান, দলে যার স্থায়ী পদ নেই।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
#

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের সভাপতির আমন্ত্রণে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

#

মাতৃশক্তির কাছে পরাজিত হলো চিকিৎসকরা

#

বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৯

#

স্ত্রীর সঙ্গে ঝগড়া করে স্বামী সোজা উঠে পড়লেন ১২০ ফুট উঁচু মোবাইল টাওয়ারে

#

দুদেশের প্রধানমন্ত্রী অবিশ্বাসের দেয়াল ভেঙেছেন : ওবায়দুল কাদের

#

পানির অভাবে ১০০’র বেশি হাতির মৃত্যুর আশঙ্কা

#

প্রথমবারের মতো বঙ্গবন্ধুর সমাধি পরিদর্শনে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন ব্রিটিশ পার্লামেন্ট প্রতি‌নি‌ধি দল

#

টানা ২বার সিআইপি হলেন সুইজারল্যান্ড প্রবাসী আমিন খোন্দকার

#

শেখ হাসিনার সঙ্গে নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠক

#

ফিলিস্তিন স্বাধীন রাষ্ট্র ঘোষণার ৩৫ বছর

Link copied