রাবি ছাত্রী ধর্ষণ করে ভিডিও ধারণ; মামলা তুলে নিতে হুমকি

১২ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:২৯ pm

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ধারণের ঘটনার মূল আসামী মাহফুজুর রহমান শারুদকে দুইদিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

এদিকে ধর্ষণকারী মাহফুজুর ও তার সহযোগী মামলার আরেক আসামি রাফসানের পরিবার থেকে মামলা তুলে নেওয়ার জন্য নানাভাবে হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছে ভুক্তভোগীর পরিবার।

 

ভুক্তভোগীর পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, মামলার মূল আসামী শারুদ ও রাফসানের পরিবার থেকে বারবার যোগাযোগ করা হচ্ছে। তারা মামলা তুলে নিতে নানাভাবে চাপ দিচ্ছে। সেইসঙ্গে বিভিন্ন রকম প্রলোভন দেখানো হচ্ছে। সর্বশেষ মঙ্গলবার মূল আসামী মাহফুজুর শারুদের পরিবার থেকে ভুক্তভোগীকে ফোন দিয়ে হুমকি দেয়া হয়েছে বলে তার পরিবার থেকে জানানো হয়েছে।

 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কোনও অভিযোগ করেছে কি-না এবিষয়ে জানতে চাইলে ভুক্তভোগীর পরিবার থেকে এই প্রতিবেদককে বলা হয়, ‘সে (ভুক্তভোগী) হলের আবাসিকতার জন্য আবেদন করেছে, কিন্তু এখনও সিট পায়নি। বাইরে অবস্থান করা সম্ভব না বলে সে ক্যাম্পাসে ফিরতে পারেনি। ক্যাম্পাসে ফিরলেই আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শারুদের ছাত্রত্ব বাতিলের জন্য আবেদন করব।’

 

এদিকে ধর্ষণকারীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কারসহ ছয় দফা দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেইসঙ্গে শারুদের সর্বোচ্চ শাস্তির দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

 

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো যৌন নিপীড়ন সেলের কার্যকারীতা বৃদ্ধি, আইনের ফাঁক গলিয়ে যেন অপরাধী বের না হতে পারে তার জন্য প্রশাসনের পদক্ষেপ নেওয়া, নারীবান্ধব ক্যাম্পাস তৈরী করা, বহিরাগতদের চলাচল নিয়ন্ত্রণ ও ক্যাম্পাসে মোটরসাইকেলের সর্বোচ্চ স্পিড লিমিট ২০ কিলোমিটার করা।

 

আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা মতিহার থানার উপপরিদর্শক আব্দুর রহমান। তিনি জানান, আসামিরা মামলার স্বীকারোক্তি দেওয়ার সময় বলেন, তারা ঘটনার আগের দিন রাজশাহী নগরের তালাইমারীর একটি চায়ের দোকানে বসে পরিকল্পনা করেন। মাহফুজুর রহমানের সঙ্গে ওই সময় উপস্থিত ছিলেন তারেক মাহমুদ ওরফে জয়, জীবন, রাফসান ও প্লাবন তালুকদার।

 

পরে তারা এই পরিকল্পনার সঙ্গে যুক্ত করে নেয় আসামি বিশালকে। মাহফুজুর তখন বন্ধুদের জানিয়েছিল ওই ছাত্রীটি তাঁকে বিয়ের জন্য চাপ দিচ্ছে। কিন্তু তিনি বিয়ে করতে চান না। তাই তাকে (ছাত্রী) দূরে সরিয়ে দিতে ও তার পরিবার থেকে মোটা অঙ্কের টাকা আদায় করতেই ধর্ষণ ও ভিডিও করার পরিকল্পনা সাজায়।

 

গত ২৪ জানুয়ারি রাবির অর্থনীতি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর শারুদ তার বান্ধবীকে (রাবি ছাত্রী) কাজলা সাঁকোপাড়া এলাকার একটি মেসে নিয়ে ধর্ষণ করেন। শারুদের বন্ধু বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের আইন বিভাগের শিক্ষার্থী প্লাবন সরকার ও রাফসান, কাজলা এলাকার জয়, জীবন ও বিশাল মোবাইলে ধর্ষণের ভিডিও ধারণ করেন। ভুক্তভোগীর কাছে ৫০ হাজার টাকা দাবি করেন তারা। পরে টাকা না দিলে ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

 

পুরো ঘটনাটি পরিবারের কাছে জানানোর পর ২৭ জানুয়ারি দুপুরে ভুক্তভোগী নিজে বাদী হয়ে ছয় জনকে আসামি করে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন। মামলার দিনই মূল আসামী শারুদসহ তার সহযোগী রাফসান ও প্লাবন তালুকদারকে গ্রেফতার করা হয়। পরে গত ৭ ফেব্রুয়ারি তারেক মাহমুদ ও জীবনকে নগরীর কাজলা এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। মামলার আরেক আসামী বিশাল পলাতক আছেন বলে জানিয়েছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ।

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের দোয়া ও মোনাজাতের আয়োজন

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপলক্ষে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের দোয়া ও মোনাজাতের আয়োজন

নূর আল হামীম পিয়াস: বঙ্গবন্ধু কন্যা, বাংলার গরীব দুঃখী মানুষের আশ্রয়স্থল মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক বিস্তারিত →

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে: শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে: শিক্ষা মন্ত্রণালয়

বর্তমান প্রতিদিন ডেস্ক: মরণব্যাধি করোনা ভাইরাসের হানায় বিপর্যস্ত শিক্ষা ব্যবস্থা। করোনা মহামারি শুরু হওয়ার পর থেকেই বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এমন অবস্থায় শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে বিস্তারিত →

নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত: আবহাওয়া অধিদপ্তর

নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত: আবহাওয়া অধিদপ্তর

বর্তমান প্রতিদিন ডেস্ক: দেশের উত্তরাঞ্চলে টানা তিন চারদিন ধরে লেগেই আছে বৃষ্টি। এতে দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির দেখা দিয়েছে। এদিকে, সারাদেশের ১৭টি অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা বিস্তারিত →

সাংবাদিকতার মধ্যে নীতি-নৈতিকতা ফিরিয়ে আনতে হবে: অধ্যাপক ড. কাবেরী গায়েন, ঢাবি

সাংবাদিকতার মধ্যে নীতি-নৈতিকতা ফিরিয়ে আনতে হবে: অধ্যাপক ড. কাবেরী গায়েন, ঢাবি

প্রেস বিজ্ঞপ্তি: কুমিল্লার সমাজ গবেষণা গ্রুপের নিয়মিত আয়েোজনের ধারবাহিকতায় অনুষ্ঠিত হয়ে গেল ওয়েবনারের (ওয়েব সেমিনার) ২৯তম পর্ব।   ‘গণমাধ্যম ও কোভিড-১৯’ শীর্ষক আলোচনায় আলোচক হিসেবে বিস্তারিত →

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহরে যুক্ত হল নতুন তিনটি নীল বাস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহরে যুক্ত হল নতুন তিনটি নীল বাস

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহন পুলে শিক্ষার্থীদের জন্য নতুন তিনটি বাস যুক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়টির অধিকতর উন্নয়নের জন্য ২০১৮ সালে পাশ হওয়া ১৬৫৫.৫০ বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
   1234
2627282930  
       
    123
45678910
25262728293031
       
  12345
27282930   
       
29      
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011