রাজনীতি

১০টি শর্তে কুমিল্লায় বিএনপির সমাবেশের অনুমতি দিল প্রশাসন

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বুধবার, ২০২২ নভেম্বর ২৩, ০২:২১ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি:

বৃহত্তর কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। আগামী শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লার টাউনহল মাঠে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। তবে অনুমতিপত্রে দেওয়া নির্দেশ অনুযায়ী বিএনপিকে মানতে হবে ১০টি শর্ত। ২৩ নভেম্বর (বুধবার) সকালে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশিদ ইয়াসিন।


এ বিষয়ে তিনি জানান, ২৬ নভেম্বর কুমিল্লা বিভাগীয় সমাবেশের অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার রাজিব চৌধুরীর সই করা অনুমতিপত্র পেয়েছি আমরা। 


তবে অনুমতিপত্রে বেঁধে দেওয়া হয়েছে ১০টি শর্ত। ব্যানার-ফেস্টুন, পতাকার স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন বক্তব্য রাখা যাবে না, সমাবেশ বিকাল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে, উচ্চ শব্দে মাইক ব্যবহার করা যাবে না, ব্যানার-ফেস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে, মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে, যানবাহন শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না, মোটরসাইকেল শোভাযাত্রা ও মিছিল করা যাবে না, রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে,  সমাবেশে অংশগ্রহণের উদ্দেশে নেতা-কর্মীদের আসা-যাওয়ার পথে কোনো প্রকার নাশকতাপূর্ণ কর্মকাণ্ড তথা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে এমন কর্মকাণ্ড করা যাবে না, সমাগত নেতা-কর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে এবং স্টেজ তৈরির সাথে যারা জড়িত তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরুর আগে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না এই সকল শর্ত মেনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি।


প্রসঙ্গত, আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আর এতে কুমিল্লা, চাঁদপুর এবং ব্রাহ্মণবাড়িয়ার নেতা-কর্মীরা অংশ নিবেন। জানা গেছে সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও উক্ত সমাবেশে অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় অন্যান্য নেতারা উপস্থিত থাকবেন। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

আরও খবর

Video