রনির মনোনয়ন বৈধ ঘোষণা ইসির

৬ ডিসেম্বার, ২০১৮ ১২:৩৯ pm
রনির মনোনয়ন বৈধ ঘোষণা ইসির

                       রনির মনোনয়ন বৈধ ঘোষণা ইসির

বর্তমান প্রতিদিন ডেস্ক:
পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকার অভিযোগে বাতিল হয়েছিল আওয়ামী লীগ থেকে রনির মনোনয়নপত্র বিএনপিতে যোগ দেয়া হয়।

 

রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছিলেন রনি। বৃহস্পতিবার ওই আপিলের শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেন ইসি।

 

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের বাতিল হওয়া মনোনয়নের ওপর শুনানি শুরু করে নির্বাচন কমিশন। এ আপিল শুনানি শুরু হয় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী নবাব মো: শামছুল হুদাকে দিয়ে।

 

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এজলাসে এ আপিল শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা সেখানে উপস্থিত থেকে আপিল শুনানি গ্রহণ করছে। নির্বাচন ভবনে এ আপিল শুনানি শুরু হয়। আজ এক থেকে ১৬০ পর্যন্ত ক্রমিক নম্বরের আবেদনের শুনানি হবে। ৮ই ডিসেম্বর পর্যন্ত ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।

 

এ বিষয়ে বুধবার (৫ ডিসেম্বর) নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ জানান, নির্বাচনে নিবন্ধিত দলগুলো যাকে প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনকে জানাবে তিনিই হবেন দলীয় বৈধ প্রার্থী। বুধবার নির্বাচন কমিশনের মিডিয়া রুমে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান তিনি।

 

হেলালুদ্দীন আরও জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ার বিরুদ্ধে বৈধতা চেয়ে এবং বৈধ প্রার্থীর বিরুদ্ধে বিপরীত পক্ষের প্রার্থী মনোনয়নপত্র বাতিল চেয়ে ইসির কাছে মোট ৫৪৩টি আপিল আবেদন জমা পড়েছে। আবেদনগুলো ৬ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানি করে নিষ্পত্তি করবে নির্বাচন কমিশনে (ইসি)।

 

৬ ডিসেম্বর প্রথম দিন ১ থেকে ১৬০ নম্বর আপিল আবেদনের শুনানি হবে। ৭ ডিসেম্বর দ্বিতীয় দিনে ১৬১ থেকে ৩১০ নম্বর আবেদনের শুনানি হবে। আর শেষ দিন ৮ ডিসেম্বর ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদনের শুনানি হবে।

 

তিনি জানান, নির্বাচন কমিশন আবেদনগুলো তিনভাগে ভাগ করে প্রতিদিন সকাল ১০টা থেকে শুনানি করবে। ইতিমধ্যে একটি এজলাস কক্ষ প্রস্তুত করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদারসহ অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করবেন। শুনানি শেষে তাৎক্ষণিকভাবে রায় জানিয়ে দেয়া হবে। কারও আবেদন নাকচ হলে রায়ে নকল কপি আমরা দিয়ে দেবো।

 

আমার এই তিনদিন কেবল গ্রহণ করেছি। আগামী কাল বলতে পারবো- কয়টা বাতিল, কয়টা গ্রহণের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

 

তিনি বলেন, সবাই জানে ২৮ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। সে সময় মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র দাখিল হয়েছিল। ২ ডিসেম্বর বাছাইয়ে ৭৮৬টি বাতিল হয়। এরপর ৫ ডিসেম্বর পর্যন্ত মোট ৫৪৩টি আপিল আবেদন জমা হয়েছে। এর মধ্যে প্রথমদিন ৮৪টি, দ্বিতীয় দিন ২৩৭টি এবং শেষ দিন বুধবার (৫ ডিসেম্বর) ২২২টি আপিল আবেদন জমা পড়ে।

 

দুইদিনের মধ্যে আপিল আবেদন নিষ্পত্তি করা নিয়ে বিএনপির দাবি প্রসঙ্গে হেলালুদ্দীন বলেন, তাদের বুঝিয়ে বলেছি- তারা মেনে নিয়েছে, যে দুই দিনে সম্ভব নয়। কেননা, শুনানি করে সিদ্ধান্ত নিয়ে তাৎক্ষণিক রায় দেয়া, দুই দিনে সম্ভব নয়। তাই তিনদিনেই করতে হবে। যতক্ষণ শুনানি শেষ না হবে, ততক্ষণ চলবে। সকাল ১০টা থেকে মধ্যাহ্ন বিরতি দিয়ে যতক্ষণ লাগে, শেষ করতেই হবে।

বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখার কমিটি ঘোষণা

বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখার কমিটি ঘোষণা

  মো. সানোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ছাত্রলীগ মালয়েশিয়া শাখার অন্তর্গত জহুরবারু প্রদেশিক শাখার কমিটি গঠন করা হয়েছে। শনিবার (০৯ মার্চ) মালয়েশিয়া ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বিস্তারিত →

রিয়াদ আওয়ামী পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন, নতুন কমিটি ঘোষণা

রিয়াদ আওয়ামী পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন, নতুন কমিটি ঘোষণা

  মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৌদি আরব প্রতিনিধি: এই প্রথম প্রবাসের মাটিতে স্বেচ্ছায় রাজনিতিতে নতুনদের সুযোগ দেয়ার লক্ষে প্রবীন আওয়ামী নেতাদের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশের মধ্য বিস্তারিত →

মির্জাপুরে আ’লীগের বর্ধিত সভায় দলীয় প্যানেল ঘোষণা; সিদ্ধান্ত মানেনি ২ প্রার্থী

মির্জাপুরে আ’লীগের বর্ধিত সভায় দলীয় প্যানেল ঘোষণা; সিদ্ধান্ত মানেনি ২ প্রার্থী

  মোঃ সানোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্যানেল ঘোষণা করা বিস্তারিত →

মির্জাপুরে অটো টেম্পো সিএনজি শ্রমিক ইউনিয়নের কমিটি ঘোষণা

মির্জাপুরে অটো টেম্পো সিএনজি শ্রমিক ইউনিয়নের কমিটি ঘোষণা

  মো. সানোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার দেওহাটা-গেড়ামারা ও দেওহাটা-মির্জাপুর রোড শাখার কমিটি ঘোষণা করা হয়েছে। গত বুধবার ২০ ফেব্রুয়ারী টাঙ্গাইল জেলা অটোরিক্সা, বিস্তারিত →

ছবি নির্মাণের ঘোষণা দিলেন অভিজ্ঞ অভিনেত্রী চয়নিকা

ছবি নির্মাণের ঘোষণা দিলেন অভিজ্ঞ অভিনেত্রী চয়নিকা

  বর্তমান প্রতিদিন ডেস্ক: অভিনেত্রী চয়নিকা চৌধুরী, ১৭ বছরের পরিচালনার ক্যারিয়ারে এই পর্যন্ত ১৪টি ধারাবাহিক নাটক ও ৩৮৫টি একক নির্মাণ করেছেন। অভিজ্ঞতার ঝুলিও কম নয় বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
    123
18192021222324
25262728293031
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising