মেসির হ্যাটট্রিকে জয় পেল বার্সা

১৮ মার্চ, ২০১৯ ১১:৪৫ am

বর্তমান প্রতিদিন ডেস্ক:

শিরোপাধারীরা লা লিগার ম্যাচে রোববার রাতে ৪-১ গোলে জিতেছে । বার্সেলোনা গত নভেম্বরে দুই দলের সবশেষ দেখায় কাম্প নউয়ে ৩-৪ গোলে বেতিসের কাছে হেরেছিল । মধুর প্রতিশোধ নিল এরনেস্তো ভালভার্দের দল।

আরোও পড়ুন…কাতার বিশ্বকাপ ফুটবলে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ, ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের

মেসিই এবারও স্বাগতিকদের বুকে ছুরি চালান । প্রথমার্ধের যোগ হওয়া সময়ে ডি বক্সের ভেতরে সুয়ারেজের দুর্দান্ত পাস থেকে বল জালে জড়ান মেসি। দ্বিতীয়ার্ধের খেলা শেষ হওয়ার আগমুহূর্তে আরেকটি মেসিময় গোল। দ্বিতীয়ার্ধে গোল করেন সুয়ারেজেও। ৪-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

আরোও পড়ুন..পিএসএলের চ্যাম্পিয়ন কোয়েটা

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকা রিয়াল বেতিস কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না তাদের। অষ্টাদশ মিনিটে রিয়াল বেতিসের গোলরক্ষক লোপেজকে দর্শক বানিয়ে মেসি যে ফ্রি কিক নিলেন; কোনো বিশেষণেই সেটা বর্ণনা করা যাবে না। চলতি আসরে সরাসরি ফ্রি-কিক থেকে এটি তার চতুর্থ গোল।

আরোও পড়ুন..মেসির চেয়ে এমবাপ্পেকে আটকানো কঠিন বললেন মার্সেলো

৪১তম মিনিটে মেসির স্কয়ার পাসে দারুণ সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। মাত্র আট গজ দূর থেকে অরক্ষিত উরুগুয়ের এই স্ট্রাইকার গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন।

 

যোগ করা সময়ে ব্যবধান বাড়ান মেসি। সতীর্থের দিকে না তাকিয়েও দারুণ এক ব্যাকহিলে তাকে খুঁজে নেন সুয়ারেজ। ছুটে গিয়ে নিখুঁত শটে বল জালে পাঠান আর্জেন্টাইন অধিনায়ক।

 

২-০ স্কোর লাইনে রেখে বিরতিতে যায় দুই দল।

 

দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে মেসির বাড়ানো বলে গোলের সুযোগ ছিল সুয়ারেজের। সেটা হাতছাড়া করেন সুয়ারেজ। উরুগুইয়ান তারকার মিস করা বল পান ভিদাল, তিনিও সেটা জালে জড়াতে পারেননি। পরের মিনিটে ফের আক্রমণে ওঠে স্প্যানিশ জায়ান্টরা। এবারও মেসির বাড়ানো বল থেকে লোপেজকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ।

 

পরের মিনিটে সুয়ারেজের মনে জেদ চেপে বসেছিল নিশ্চিত! একাই বল ছুটলেন। এক এক করে বেতিসের রক্ষণের খেলোয়াড়দের পেছনে ফেলে তেড়েফুঁড়ে গেলেন। বল জালে জড়ালেন দুর্দান্ত গতিতে। ৩-০ এগিয়ে যায় ভালভার্দের শিষ্যরা।

 

৮২তম মিনিটে বার্সেলোনার রক্ষণের ভুলে দুর্দান্ত এক গোল করেন লরেন মরোন। মিনিট দু-এক পর ভিদালের শট আটকে বেতিসকে রক্ষা করেন লোপেজ। পরের মিনিটে লোপেজের আর কিছু করার ছিল না। কারণ মেসি যা দেখালেন সেটা তিনি মেসি বলেই সম্ভব হয়েছে। কর্নার কিক থেকে পাওয়া বলে রাকিটিচের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে মেসি যে শট নিলেন…সত্যি চোখে লেগে থাকার মতো।

 

লা লিগায় এ নিয়ে ৩৩টি হ্যাটট্রিক করলেন মেসি। আর এক হ্যাটট্রিক করলেই রোনালদোকে ছুঁয়ে ফেলবেন আর্জেন্টাইন গোলমেশিন। লা লিগায় সর্বোচ্চ ৩৪টি হ্যাটট্রিকের মালিক জুভেন্টাসের পর্তুগীজ তারকা।

 

খেলা শেষ হওয়ার কয়েক সেকেন্ড আগে মেসির বুলেটগতির শট পোস্টে না লাগলে ব্যবধান বাড়ত আরও। এমন খেলা দেখে যে কেউ বলতে বাধ্য—পয়সা উশুল, খেলা দেখা স্বার্থক।

মেসির চেয়ে এমবাপ্পেকে আটকানো কঠিন বললেন মার্সেলো

মেসির চেয়ে এমবাপ্পেকে আটকানো কঠিন বললেন মার্সেলো

বর্তমান প্রতিদিন ডেস্ক: শিরোনাম দেখে ভিরমি খাবেন না। এমনটা মানছেন খোদ ব্রাজিলের এক ডিফেন্ডার! মার্সেলো, ব্রাজিলের একজন সেন্টারব্যাক। খেলেন ফরাসি ক্লাব লিওঁর হয়ে। বর্তমানে দলটার বিস্তারিত →

মেসির ৪ শত গোলের মাইলফলকের দিনে বার্সার জয়

মেসির ৪ শত গোলের মাইলফলকের দিনে বার্সার জয়

বর্তমান প্রতিদিন ডেস্ক: লিওনেল মেসির লা লীগায় চারশত গোলের মাইফলকের দিনে ক্যাম্প ন্যু’য়ে এইবারের বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের দল। আর এ বিস্তারিত →

মেসির বিবাহ বিচ্ছেদের নিয়ে যা বললেন স্ত্রী!

মেসির বিবাহ বিচ্ছেদের নিয়ে যা বললেন স্ত্রী!

বর্তমান প্রতিদিন ডেস্ক: নাইজেরিয়ার বিরুদ্ধে মরণবাঁচন ম্যাচ দেখতে রাশিয়ায় লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা। আর্জেন্টিনা জিতলে বিশ্বকাপে টিকে থাকবে। মেসির বিশ্বজয়ের স্বপ্নও বেঁচে থাকবে। দুই বারের বিস্তারিত →

লিওনেল মেসির জোড়া গোলে বার্সার ‘প্রতিশোধ’

লিওনেল মেসির জোড়া গোলে বার্সার ‘প্রতিশোধ’

বর্তমান প্রতিদিন ডেস্ক: কোয়ার্টার-ফাইনালে জুভেন্তাসের কাছে হেরে গত চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছিল বার্সেলোনা। বুফোঁর বিরুদ্ধে স্তব্ধ হয়ে গিয়েছিল মেসি দাপট। সেই দুঃস্বপ্নের ম্যাচ এখনও বিস্তারিত →

‘বার্সা ছাড়া উচিত মেসির’

‘বার্সা ছাড়া উচিত মেসির’

বর্তমান প্রতিদিন ডেস্ক: মহা বিপর্যয়ের মুখে কাতালান জায়ান্ট বার্সেলোনা। ব্রাজিল সুপারস্টার নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর যে সমস্যা সৃষ্টি হয়েছে তা যেন দিনদিন বেড়েই চলছে। বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
  12345
20212223242526
27282930   
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising