ব্রেকিং নিউজ

দেশ থেকে গেমস তিনপাত্তি গোল্ডের মাধ্যমে পাশের দেশে পাচার ২৯ কোটি টাকা

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : সোমবার, ২০২২ অক্টোবর ৩১, ০৩:২৪ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

অনলাইন ভিত্তিক গেমস তিনপাত্তি গোল্ডের মাধ্যমে দেশ থেকে ২৯ কোটি টাকা পাচার হয়েছে পার্শ্ববর্তী দেশে। উল্কা গেমস লিমিটেড গেম ডেভেলপমেন্টের ভুয়া চুক্তির কথা বলে বৈধ উপায়ে দেশের ২৯ কোটি টাকা পার্শ্ববর্তী দেশের কোম্পানি মুনফ্রগ ল্যাবের কাছে পাচার করেছে। তবে অবৈধভাবে পাচার হওয়া টাকার সংখ্যা আরও কয়েক গুণ বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


তিনপাত্তি গোল্ডসহ বিভিন্ন অনলাইন জুয়ার মাধ্যমে কোটি কোটি টাকা দেশের বাইরে পাঠানো চক্রের মূলহোতা উল্কা গেমস লিমিটেডের সিইও জামিলুর রশিদসহ ছয় জনকে গ্রেফতার করেছে র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-৪। ঢাকার মহাখালী ও উত্তরা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।


গ্রেফতাররা হলেন— মো. রিদোয়ান আহমেদ (২৯), মো. রাকিবুল আলম (২৯), জামিলুর রশিদ (৩১), সায়মন হোসেন (২৯), মো. মুনতাকিম আহমেদ (৩৭) ও কায়েস উদ্দিন আহম্মেদ (৩২)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ, সিপিইউ, সার্ভার স্টেশন, হার্ড ডিস্ক, স্ক্যানার, ডিভিডি ড্রাইভ, বিভিন্ন ব্যাংকের চেক বই, ডেভিড ও ক্রেডিট কার্ড এবং পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও নগদ টাকাসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়েছে।


এ বিষয়ে র‍্যাব জানায়, উল্কা গেমস লিমিটেড পার্শ্ববর্তী দেশের প্রতিষ্ঠান মুনফ্রগ ল্যাবের সঙ্গে চুক্তি করে গেম ডেভেলপমেন্টের নামে দেশে তিনপাত্তি গোল্ডের নামে অনলাইন জুয়ার আসর নিয়ে আসে। গত প্রায় তিন বছরে তিনপাত্তি গোল্ডের মাধ্যমে ২৯ কোটি টাকা বৈধভাবে ও অবৈধভাবে আরও কয়েক গুণ টাকা পাচার হয়েছে। প্রতি মাসে অনলাইনে এই জুয়া খেলার জন্য ২-৩ কোটি টাকার চিপস বিক্রি করত তারা। সারা দেশে তিনপাত্তি গোল্ডের ৯ লাখ গ্রাহক রয়েছে।


৩১ অক্টোবর (সোমবার) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video