ব্রেকিং নিউজ

এবার জরিমানার কবলে ম্যাজিস্ট্রেটের গাড়ি

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : সোমবার, ২০২২ আগস্ট ২৯, ০১:২৫ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত উচ্চশব্দে হর্ন বাজানোর দায়ে সচিবালয় এলাকায় এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িকে জরিমানা করেছেন। আজ সোমবার (২৯ আগস্ট) রেল ভবনের সামনে অভিযান চলাকালে এ জরিমানা করা হয়।

২৯ আগস্ট সোমবার বেলা পৌনে ১১টায় শুরু হয় পরিবেশ অধিদপ্তরের এই অভিযান। এতে পরিদর্শক হিসেবে ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক। এ অভিযান দুপুর ১২টা পর্যন্ত চলে।

অভিযান চলাকালীন সময় দুপুর পৌনে ১২টার দিকে সচিবালয় এলাকা দিয়ে হর্ন বাজিয়ে যাচ্ছিল এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি। এসময় দায়িত্বরত পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা গাড়িটি থামায়। গাড়িটির নাম্বার ঢাকা মেট্রো-গ ২২-১৯৩৯। তবে গাড়িতে থাকা ওই ম্যাজিস্ট্রেটের পরিচয় জানা যায়নি।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, ঢাকা শহরে ৬৫ থেকে ৭০ ডেসিমেল এবং সর্বোচ্চ ৮০ ডেসিমেল সাউন্ড (হর্ন) বাজানো যায়। তবে সচিবালয় ও আগারগাঁও নীরব এলাকা ঘোষিত। এসব এলাকায় হর্ন বাজানো নিষেধ।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ি চেক করে তারা দেখেছেন, হর্ন ১১৫ ডেসিমেলের। এজন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গাড়িটির চালককে ২০০ টাকা জরিমানা করা হয়।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video