বিনোদন

মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন গাজী মাজহারুল আনোয়ার

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : রবিবার, ২০২২ সেপ্টেম্বর ০৪, ০২:৫০ অপরাহ্ন
গাজী মাজহারুল আনোয়ার

র্বতমান প্রতিদিন ডেস্ক:

একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও চলচ্চিত্র নির্মাতা গাজী মাজহারুল আনোয়ার মারা গেছেন। তাঁর বয়স ৭৯ বছর হয়েছিল।

ঢাকার বনানী কবরস্থানে আগামীকাল (সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২ইং) সমাহিত হবেন এই কিংবদন্তি—এমন সিদ্ধান্তই জানিয়েছে তাঁর পরিবার। তাঁর ছেলে সারফরাজ আনোয়ার বলেন, গাজী মাজহারুল আনোয়ারকে তাঁর মায়ের কবরের পাশে সমাহিত করা হবে।

রবিবার (০৪ সেপ্টেম্বর ২০২২ইং) সকাল সাড়ে ৬টার দিকে গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যু হয়েছে।  তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের শোবিজ অঙ্গনে।  

ঢাকার বনানী কবরস্থানে সমাহিত করা হবে প্রয়াত গীতিকার, সুরকার ,চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের মৃতদেহ।

এর আগে সোমবার বেলা ১১টায় প্রথমে প্রখ্যাত এই গীতিকারের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। তারপর নেওয়া হবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। সেখানে গাজী মাজহারুল আনোয়ারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

রবিবার (০৪ সেপ্টেম্বর ২০২২ইং) দুপুরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন গাজী মাজহারুল আনোয়ারের ছেলে সরফরাজ আনোয়ার উপল।

সরফরাজ জানান, ‘সোমবার বেলা ১১টায় সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য বাবার মরদেহ প্রথমে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। এরপর নেওয়া হবে এফডিসিতে। সেখানে প্রথম জানাজা হবে। এরপর বনানীতে দ্বিতীয় জানাজা শেষে আমাদের পারিবারিক কবরস্থানে দাদির কবরের পাশে বাবাকে সমাহিত করা হবে।’

গীতিকারের ছেলে আরও বলেন, রবিবার ভোরে বাথরুমে যেতে গিয়ে পড়ে যান গাজী মাজহারুল আনোয়ার। অসুস্থ অবস্থায় সোয়া ৬টার দিকে তাকে নেওয়া হয় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন ধরে তিনি এসিডিটিতে ভুগছিলেন।

কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার তাঁর ক্যারিয়ারে ২০ হাজারের বেশি গান রচনা করেছেন। পেয়েছেন স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও জাতীয় পুরস্কারসহ শতাধিক সম্মাননা। গান রচনার পাশাপাশি ৪১টি সিনেমা পরিচালনা এবং বেশ কিছু সিনেমা প্রযোজনাও তিনি করেছেন।

১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে গাজী মাজহারুল আনোয়ার জন্মগ্রহণ করেন। অসংখ্য কালজয়ী গানের রচয়িতা গাজী মাজহারুল আনোয়ার। দীর্ঘ কর্মজীবনে তিনি অসংখ্য শ্রোতাপ্রিয় গান লিখেছেন। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video