দেশের ফেরার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৩০ সেপ্টেম্বার, ২০১৯ ১২:২৭ pm

বর্তমান প্রতিদিন ডেস্ক:

নিউইয়র্ক থেকে: জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্রে আটদিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবি হয়ে দেশের ফেরার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেছেন।

 

বাংলাদেশ সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর (স্থানীয় সময় রোববার রাত ১১টা) প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটটি (ইওয়াই-১০০) আবুধাবির উদ্দেশ্যে জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে।

 

বিমানবন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

 

জানা যায়, স্থানীয় সময় সোমবার রাত ৮টার দিকে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীর ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

 

সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৩ ঘণ্টা যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

 

ফ্লাইটটি মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৫টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে।

 

এর আগে গত ২০ সেপ্টেম্বর ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যান। শেখ হাসিনা ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরে ইউএনজিএ’র ৭৪তম অধিবেশনে ভাষণ দেন এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতিয়েরেসের সঙ্গে সাক্ষাৎ করেন।

 

নিউইয়র্ককে তিনি সার্বজনীন স্বাস্থ্য কর্মসূচি, জলবায়ু পরিবর্তন অভিযোজন, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজিজ), পররাষ্ট্র সম্পর্ক, রোহিঙ্গা সংকট, শিক্ষা ও বৈশ্বিক মাদক সমস্যা বিষয়ে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

 

এদিকে এবার প্রধানমন্ত্রী দু’টি মর্যাদাবান আন্তর্জাতিক পুরস্কার পান। তরুণ সমাজের দক্ষতা উন্নয়ন ও টিকাদান কর্মসূচির বিরাট সাফল্যের জন্য ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ ও টিকা নিশ্চিত করায় শিশু মৃত্যুর হার রোধ করায় জিএভিআই-এর ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কারে ভূষিত হন তিনি।

 

জাতিসংঘ সাধারণ পরিষদের বৈঠকের পাশাপাশি শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উন্নয়নের জন্য অংশগ্রহণমূলক অর্থায়ন বিষয়ক জাতিসংঘের স্পেশাল অ্যাডভোকেট ডাচ রানি ম্যাক্সিমা ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের বিল গেটসের সঙ্গেসহ বেশ কয়েকটি দ্বি-পক্ষীয় বৈঠক করেন।

 

মার্কিন প্রেডিসেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের দেওয়া একটি স্বাগত অভ্যর্থনায়ও যোগ দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত একটি অভ্যর্থনা এবং যুক্তরাষ্ট্র চেম্বার অব কর্মার্স আয়োজিত একটি মধ্যাহ্নভোজসহ গোলটেবিল বৈঠকে যোগ দেন।

কুমিল্লায় ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

কুমিল্লায় ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

আশিকুর রহমান আশিক: কুমিল্লা নগরীর ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির প্রথম কার্যকরী সভা বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে ওয়ার্ডের বিষ্ণুপুর সরকারী প্রথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত বিস্তারিত →

প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি

প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি

  বর্তমান প্রতিদিন ডেস্ক: বৃহস্পতিবার ভোরে ঢাকায় পা রেখেছেন আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফ্যান্তিনো। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিস্তারিত →

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১৫ জনের চাকরির সুযোগ

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১৫ জনের চাকরির সুযোগ

  বর্তমান প্রতিদিন ডেস্ক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে ০২টি পদে ১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের বিস্তারিত →

প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করলেন

প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করলেন

বর্তমান প্রতিদিন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জ জেলার ১৩টি সেতুর উদ্বোধন করেছেন। বুধবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে বিস্তারিত →

স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে: প্রধানমন্ত্রী

স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে: প্রধানমন্ত্রী

বর্তমান প্রতিদিন ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করা চালকদের সচেতন থাকতে হবে। সেই সঙ্গে পথচারীদেরও সচেতন হতে হবে। বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
   1234
19202122232425
262728293031 
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising