তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট

৯ জানুয়ারি, ২০১৯ ০১:২১ pm
তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট

                   তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট

বর্তমান প্রতিদিন ডেস্ক:

একাদশ জাতীয় সংসদের পুনর্নির্বাচনের দাবিতে জাতীয় সংলাপসহ তিন দফা কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।
কর্মসূচি হচ্ছে- জাতীয় সংলাপ অনুষ্ঠান, নির্বাচনী ট্রাইব্যুনালে দ্রুত মামলা দায়ের ও নির্বাচনে সহিংসকবলিত এলাকায় ফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দের সফর। আগামী এক সপ্তাহের মধ্যে সিলেটের বালাগঞ্জে যাবেন নেতারা। তবে কবে কখন জাতীয় সংলাপ হবে তার কোনো দিনক্ষণ বলা হয়নি।

 

গতকাল সন্ধ্যায় স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে ফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির সিদ্ধান্ত জানিয়ে ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেন, আমরা আজকে ফ্রন্টের বৈঠক করেছি যেখানে ৩০ ডিসেম্বর কী ঘটেছিল তা নিয়ে আলোচনা হয়েছে। আমরা উদ্বেগ প্রকাশ করছি নির্বাচন যেটা করা হলো, যে নির্বাচন আমরা আশা করেছিলাম, জনগণ যে নির্বাচনের মধ্য দিয়ে তাদের প্রতিনিধি বাছাই করতে পারত সেটি তো হয়নি।

 

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে সরকার। আমরা জনগণকে সাথে নিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করব। সেই আন্দোলনের জন্য ঐক্যফ্রন্টের বৈঠক নিয়মিত হবে বলেও তিনি জানান।
পরে ফ্রন্টের পক্ষ থেকে একটি লিখিত বিবৃতি মুখপাত্র মির্জা ফখরুল পড়ে শোনান।

 

বিবৃতিতে বলা হয়, নির্বাচন কমিশনের কাছে আমাদের জোর দাবি হচ্ছে, অনতিবিলম্বে নির্বাচনের কেন্দ্রভিত্তিক ফলাফলের সঠিক অনুলিপি প্রদানের ব্যবস্থা করা হোক। জনগণ যেন কেন্দ্রভিত্তিক ফলাফলের অনুলিপি পাওয়ার পর তা আদালতে উপস্থাপনের মাধ্যমে প্রমাণ করতে পারে যে, ৩০ ডিসেম্বর সংবিধান অনুযায়ী বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি। এমতাবস্থায় দেশের জনগণ নির্দলীয় সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে আবার একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জোর দাবি করছে।

 

বিবৃতি বলা হয়, ৩০ ডিসেম্বরের নির্বাচনে সরকারি মদদপুষ্ট সন্ত্রাসী বাহিনী দ্বারা ভীত সন্ত্রস্ত্র হয়ে জনগণ ভোট দিতে পারেনি। ফলে জনগণ নিজেদের মতামত প্রকাশের অধিকার ও গণতান্ত্রিক অধিকার তথা সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে। ইউএন কনভেনশন অ্যান্ড হিউম্যান রাইটসের মতে, শুধু সাংবিধানিক অধিকার নয় বরং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের মানবাধিকারও কেড়ে নেয়া হয়েছে। বাংলাদেশের সংবিধান ও আন্তর্জাতিক আইন অনুযায়ী নির্বাচন কমিশন সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসব বেআইনি কর্মকাণ্ড গুরুতর অপরাধ।

মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে নির্বাচন কমিশন দেশের মালিক জনগণের সাথে প্রতারণা করেছে। অত্যন্ত ন্যক্কারজনকভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনিক কর্মকর্তাদের অপব্যবহার করে এবং সেনাবাহিনীর কার্যকর ভূমিকাকে নিষ্ক্রিয় করে নির্বাচন কমিশন পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তাদের মৌখিক নির্দেশ দিয়ে সরকারি মদদপুষ্ট সন্ত্রাসী বাহিনীকে ব্যালট পেপারে নৌকা ও লাঙ্গল মার্কায় সিল মেরে ব্যালট বাক্স ভর্তি করে রাখতে সাহায্য করেছে।

 

বেইলি রোডে নিজের বাসায় বিকেল সাড়ে ৪টা থেকে দেড় ঘণ্টা স্টিয়ারিং কমিটির বৈঠক হয়।

 

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির আসম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহিদুল্লাহ কায়সার, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

৭ দিনে অতিরিক্ত ওজন কমাবে যে তিন ধরণের খাবার

৭ দিনে অতিরিক্ত ওজন কমাবে যে তিন ধরণের খাবার

বর্তমান প্রতিদিন ডেস্ক: অতিরিক্ত ওজন প্রত্যেক মানুষের শান্তি নষ্ট করে। অতিরিক্ত ওজনের ফলে নানাবিধ রোগ শরীরে বাসা বাঁধে। তাই আপনার উচ্চতা অনুযায়ী ওজন ঠিক রাখুন। বিস্তারিত →

শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী স্মার্টফোন মেলা

শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী স্মার্টফোন মেলা

বর্তমান প্রতিদিন ডেস্ক: ৪ জুলাই, দেশের ব্যবহারকারীদেরকে আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখা ও কেনার সুযোগ করে দিতে শুরু হবে স্মার্টফোন মেলা। রাজধানীর বিস্তারিত →

চাকরি না হলেও পেনশন পাবে সকলে

চাকরি না হলেও পেনশন পাবে সকলে

  বর্তমান প্রতিদিন ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশে রাষ্ট্রের সব নাগরিককে পেনশন দেয়া হয়ে থাকে। এই পদ্ধতিকে ‘ইউনিভার্সাল পেনশন’ পদ্ধতি বলা হয়ে থাকে। নাগরিকের দেয়া ভ্যাট, বিস্তারিত →

বাংলাদেশের পতাকা বিশ্বের সেরা জাতীয় পতাকার তালিকায়

বাংলাদেশের পতাকা বিশ্বের সেরা জাতীয় পতাকার তালিকায়

বর্তমান প্রতিদিন ডেস্ক: সম্প্রতি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম বিশ্বের সেরা অর্থবহ পতাকার তালিকা প্রকাশ করেছে। ওই তালিকায় ঠাঁই পেয়েছে বাংলাদেশ। তালিকার ১০টি দেশের জাতীয় পতাকার গড়ন বিস্তারিত →

দেখা যায়নি আজ চাঁদ , বৃহস্পতিবার ঈদ

দেখা যায়নি আজ চাঁদ , বৃহস্পতিবার ঈদ

বর্তমান প্রতিদিন ডেস্ক: মঙ্গলবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। বৃহস্পতিবার (৬ জুন) মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
  12345
20212223242526
2728293031  
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising