কুমিল্লায় কালেক্টরেট কর্মচারীদের কর্মবিরতি, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

২৩ জানুয়ারি, ২০২০ ০৫:৩১ pm

আশিকুর রহমান আশিক:

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার উদ্যোগে পদবি পরিবর্তন ও গ্রেড উন্নীত করণের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চতুর্থ দিনেও কর্মসূচি পালন করেছে।

 

বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় কালেক্টরেটের কর্মচারীরা হাজিরা খাতায় স্বাক্ষর করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে তিন ঘন্টা কর্মসূচিতে যোগ দিয়ে কর্মবিরতি, মিছিল ও মানববন্ধন করেন। পরে জেলা প্রশাসক আবুল ফজল মীর এর নিকট দাবী দিয়ে এক স্মারক লিপি পেশ করেন আন্দোলনরত কর্মচারীরা।

 

এসময় বক্তব্য রাখেন কালেক্টরেট সহকারী সমিতি, কুমিল্লা জেলা শাখার সভাপতি মোঃ আবু হানিফ, সিনিয়র সহ-সভাপতি সুলতান মোঃ নাছির উদ্দিন, সহ-সভাপতি আবদুর রহিম, সাধারণ সম্পাদক মোঃ আরিফুর রহমান, এনামুল হক, হালিমা খাতুন, সহ-সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, যুগ্ম সম্পাদক মুস্তাফিজুর রহমান, অর্থ সম্পাদক আমান উল্লাহসহ প্রমুখ।

 

দীর্ঘদিনের দাবীকৃত পদবি পরিবর্তনে তাদেরকে বারংবার আশ্বাস দিয়ে কোন কাজ না হওয়ায় তারা কর্মবিরতি আরাম্ভ করেছে বলে জানান।

তারা জানান, গত মে ২০১৪ এর ২য় পাক্ষিক গোপনীয় প্রতিবেদনের ভিত্তিতে মাঠ প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণীর কর্মচারীগণের পদবি পরিবর্তন এবং বেতন স্কেল উন্নূতকরণের প্রস্তাব যথাযথভাবে বিবেচনাক্রমে নিষ্পত্তি করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নীতিগত সম্মতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১৭ জুন ২০১৪ তারিখে ১৭৫ নং স্মারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর এ আদেশ আজও প্রতিপালন করা হয়নি।

 

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসের ৩য় শ্রেণীর সকল কর্মচারীরা এ কর্মসূচি পালন করছে। এতে করে কালেক্টরেটসহ সংশ্লিষ্ট অফিসসমুহের কার্যক্রম স্থবির হওয়ার সম্ভাবনা রয়েছে। ইনথিসহ সকল কাজে প্রভাব পড়ার আশংকা রয়েছে।

 

বক্তারা তাদের যৌক্তিক দাবী মেনে নেওযার জন্য সরকারের নিকট জোর দাবী জানান। কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে ২০, ২১ জানুয়ারী ২ঘন্টা, ২২, ২৩ জানুয়ারী ৩ ঘন্টা, ২৭, ২৮ জানুয়ারী ৪ ঘন্টা কর্ম বিরতি পালন এবং ২৫ ,২৭ ফেব্রয়ারী পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন তারা। এর মধ্যে দাবী পূরণ না হলে ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে বৃহত্তর আন্দোলনে কর্মসূচি দেয়া হবে বলে জানান।

উল্লেখ যে, বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসকের কার্যালয়,, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসের ৩য় শ্রেণীর কর্মচারীরা তাদের পদ পদবি পরির্তন করে প্রশাসনিক কর্মকতা করার জন্য দাবী জানিয়ে আসছিল।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভ্রাম্যমান আদালতের  অভিযান

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত নোট গাইড ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ হওয়ার পরেও কয়েকটি লাইব্রেরীতে নোট গাইড রাখার দায়ে আখাউড়ায় ভ্রাম্যমান আদালত কয়েক বিস্তারিত →

কুবিতে পাহাড় কাটা বন্ধের দাবিতে অভয়ারন্যের স্মারকলিপি

কুবিতে পাহাড় কাটা বন্ধের দাবিতে অভয়ারন্যের স্মারকলিপি

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি: পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কাটা হচ্ছে পাহাড়। ‘শিক্ষক ক্লাব কাম গেস্ট হাউস’ নামে ভবনের নির্মাণ কাজের জন্য বিস্তারিত →

কুবিসাসের নির্বাচনী তফসিল ঘোষণা

কুবিসাসের নির্বাচনী তফসিল ঘোষণা

বিল্লাল হোসেন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (কুবিসাস) ৬ষ্ঠ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষণা করা হয়েছে।   সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৪টার দিকে বিস্তারিত →

কুবিতে দুই দিনব্যাপী ফিন্যান্স ফেস্টের উদ্বোধন

কুবিতে দুই দিনব্যাপী ফিন্যান্স ফেস্টের উদ্বোধন

বিল্লাল হোসেন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের দুই দিনব্যাপী ফিন ফেস্ট শুরু হয়েছে।   সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে কেক কাটা ও বিস্তারিত →

কুমিল্লায় র‌্যাব-১১ আভিযানে মানব পাচারকারী চক্র আটক; তিন রোহিঙ্গা উদ্ধার

কুমিল্লায় র‌্যাব-১১ আভিযানে মানব পাচারকারী চক্র আটক; তিন রোহিঙ্গা উদ্ধার

প্রেস বিজ্ঞপ্তি: কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় র‌্যাব-১১ আভিযানে বিপুল পরিমাণ ভূয়া পাসপোর্ট, ভূয়া পাসপোর্ট তৈরীর বিভিন্ন কাগজপত্রসহ মানব পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
15161718192021
22232425262728
29      
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising