কুমিল্লার অপহৃত কিশোরীকে চট্টগ্রামে উদ্ধার করেছে র‌্যাব-১১, গ্রেফতার ৪

১৪ মার্চ, ২০১৯ ০২:৪৫ pm

 

প্রেস বিজ্ঞপ্তি:     

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষা, সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে সংঘবদ্ধ অপরাধের মূল উদ্ঘাটন এবং অপরাধীদের আইনের আওতায় আনতে র‌্যাবের ভূমিকা অনস্বীকার্য।

 

গত ১৯ ফেব্রুয়ারি, এক অপহৃত ভিকটিমের মা র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে এসে একটি লিখিত অভিযোগ দায়ের করেন এবং জানান যে, কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি তার কিশোরী মেয়েকে গত ০৫ ফেব্রুয়ারি কুমিল্লার লাকসাম থেকে অপহরণ করে নিয়ে গেছে। এরপর থেকে তারা মুক্তিপণ দাবী করছে। ০৮ ফেব্রুয়ারি, এই বিষয়ে ভিকটিমের মা কুমিল্লা জেলার লাকসাম থানায় একটি সাধারণ ডায়েরী করেন, যার নম্বর-৩১৪।

 

আরও পড়ুন…খন্দকারে ফেভারিট ড্রিম এর কাপড়ের দোকান উদ্বোধন

 

অভিযোগ প্রাপ্তির সাথে সাথে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন এর নেতৃত্বে চট্টগ্রামে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা করে দেখা যায়, যে ০৫ টি মোবাইল ফোন থেকে কল করে মুক্তিপণ দাবী করা হয়েছে সে সবগুলোই চুরি করা মোবাইল।

 

এরপর র‌্যাব বিভিন্ন তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ শুরু করে এবং ১৩ মার্চ চট্টগ্রামের হালিশহর এলাকায় আবারও অভিযান পরিচালনা করে। সেখানে একটি আস্তানা থেকে ভিকটিমকে উদ্ধার করা হয় এবং ০৪ জন অপহরণ ও ধর্ষনকারীকে গ্রেফতার করা হয়।

 

আরও পড়ুন…কুমিল্লা নগরীতে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে সিটি কর্পোরেশনের উচ্ছেদ অভিযান

 

গ্রেফতারকৃতরা হলো যথাক্রমে এয়াকুব আলী মিন্টু (মিলন), পিতা- মৃত আব্দুস সাত্তার, মোছাঃ জেসমিন, স্বামী- এয়াকুব আলী মিন্টু (মিলন), উভয় সাং- নোয়াবাদ, থানা ও জেলা- ফেনী, আফরোজা আক্তার আশা (সুমি), পিতা- আফাজ মন্ডল, সাং- চাটমোহর, থানা- আদমদিঘী, জেলা- বগুড়া, মোঃ আঃ মোমিন, পিতা- মৃত তৈয়ব আলী, সাং- মুনসুরপুর, থানা- কুলাউড়া, জেলা- মৌলভীবাজার এ/পি- বসর এর বিল্ডিং, বনলতা, চৌমুহনী, আগ্রাবাদ, চট্টগ্রাম।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, ইয়াকুব আলী মিন্টু (মিলন) কিছুদিন আগে চট্টগ্রাম থেকে এসে লাকসামে ভিকটিমের পাশের বাসায় একটি রুম ভাড়া নেয়। সেখানে মিন্টু, তার স্ত্রী জেসমিন ও তার মাকে নিয়ে বাসা ভাড়া নেওয়ার কিছুদিন পর থেকেই মিন্টু ও তার স্ত্রী ভিকটিমকে টার্গেট করে এবং তার সাথে সুসম্পর্ক তৈরীর প্রয়াস চালায়।

 

ভিকটিম চঞ্চল প্রকৃতির একটি মেয়ে হওয়ায় সে অপহরণকারীদের আপ্যায়নে মুগ্ধ হয়ে যায় এবং অপহরণকারী দম্পতির সাথে তার সম্পর্ক গভীর থেকে গভীরতর হতে থাকে। সম্পর্কের এক পর্যায়ে মিন্টু চট্টগ্রামে অবস্থানরত তার সহযোগী মোঃ এয়াছিন মিয়া, এয়াছিনের কথিত স্ত্রী আফরোজা আক্তার আশা (সুমি) ও মোঃ আব্দুল মোমিনদের ফোন দিয়ে ভিকটিমের কথা জানায় এবং তাকে কিডন্যাপ করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য অনুমতি চায়। সবার অনুমতি পেয়ে মিন্টু ও জেসমিন ভিকটিমকে কিডন্যাপ করার পরিকল্পনা করে।

 

আরও পড়ুন…উৎসব মুখর পরিবেশে চলছে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন

 

তারই প্রেক্ষিতে গত ০৫ ফেব্রুয়ারি, জেসমিন ভিকটিমকে ঘুরতে যাওয়ার প্রস্তাব দেয় এবং বলে সন্ধ্যার আগেই ফিরে আসবে। ভিকটিম সরল বিশ্বাসে মিন্টু ও জেসমিনের সাথে যায়। এক পর্যায়ে কৌশলে ভিকটিমকে নেশা জাতীয় পানীয় পান করায় এবং লাকসাম ষ্টেশন থেকে ট্রেনে উঠিয়ে চট্টগ্রাম নিয়ে যায়।

 

এরপর কিডন্যাপাররা ভিকটিমের মায়ের নম্বরে ফোন করে মুক্তিপণ দাবী করে। কিডন্যাপাররা এক পর্যায়ে ভিকটিমকে ব্যাপক শারীরিক নির্যাতন শুরু করে। তার মতের বিরুদ্ধে কাস্টমারদের সাথে অনৈতিক কাজ করতে চাপ দিতে থাকে। ভিকটিম রাজি না হওয়ায় তাকে চরম নির্যাতন করা হয় এবং জোরপূর্বক ইয়াবা সেবন করিয়ে নিজেরা ধর্ষণ করে ও কাস্টমারদের দিয়ে ধর্ষণ করায়।

 

উক্ত বিষয়ে ভিকটিমের মা বাদী হয়ে কুমিল্লা জেলা আদালতে একটি মামলা দায়ের করে, যার পরিপ্রেক্ষিতে ১৩ মার্চ কুমিল্লা জেলার লাকসাম থানার মামলা নং-০৭ ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধনী-২০০৩) এর ৭/৮/৩০ রুজু হয়।

 

ওই চক্রের অন্যান্য সদ্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

 

কুমিল্লার আরও খবর পড়তে এইখানে ক্লিক করুন…

ঘূর্ণিঝড় মহসেন যে সব জেলাতে আঘাত হানবে

ঘূর্ণিঝড় মহসেন যে সব জেলাতে আঘাত হানবে

  বর্তমান প্রতিদিন ডেস্ক: শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই আসছে ঘূর্ণিঝড় মহাসেন। আবহাওয়া অফিসের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, বিস্তারিত →

চৌদ্দগ্রামে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার কিছুক্ষণের মধ্যেই দখল!

চৌদ্দগ্রামে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার কিছুক্ষণের মধ্যেই দখল!

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রাম বাজারে বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ফুটপাত অবৈধ দখলমুক্ত করার কিছুক্ষণের মধ্যেই আবারও দখল করেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। এ বিস্তারিত →

আবারও বাড়তে পারে তাপমাত্রা

আবারও বাড়তে পারে তাপমাত্রা

বর্তমান প্রতিদিন ডেস্ক: আবহাওয়া অধিদপ্তর জানায়, আগামী তিনদিন পর তাপমাত্রা ফের বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় খুলনায়। বিস্তারিত →

ছিনতাইয়ের সময় অস্ত্রসহ যুবক আটক

ছিনতাইয়ের সময় অস্ত্রসহ যুবক আটক

  বর্তমান প্রতিদিন ডেস্ক: রাতের আধারে এক মহিলাকে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাই করার সময় নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়ন থেকে রাশেদুল ইসলাম রাকিব নামের বিস্তারিত →

কুমিল্লায় বাসে তল্লাসী করে নারীসহ ৪ জনের পেট থেকে ৬৬০০ পিস ইয়াবা উদ্ধার

কুমিল্লায় বাসে তল্লাসী করে নারীসহ ৪ জনের পেট থেকে ৬৬০০ পিস ইয়াবা উদ্ধার

  মেহেরাজ হোসেন শিমুল: ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা এলাকা থেকে বাসে তল্লাসী করে এক নারীসহ ৪ জনের পেট থেকে ৬ হাজার ৬ শত বিস্তারিত →

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
    123
18192021222324
25262728293031
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising