ঈদের দিন সড়ক দুর্ঘটনায় ২৭ জনের মৃত্যু

৬ জুন, ২০১৯ ১২:৫৬ pm

বর্তমান প্রতিদিন ডেস্ক:

ঈদের দিন সড়ক দুর্ঘটনায় ১১ জেলায় ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। এদের মধ্যে লালমনিরহাটে চারজন, ঝিনাইদহে দুইজন, ফরিদপুরে ছয়জন, ঢাকায় দুইজন, নরসিংদীতে তিনজন, টাঙ্গাইলে দুইজন, বাগেরহাটে দুইজন সিরাজগঞ্জে তিনজন, হবিগঞ্জে একজন, গাজীপুরে একজন ও ব্রাহ্মণবাড়িয়ায় একজন নিহত হয়েছে।

বুধবার (৫ জুন) সকাল থেকে রাত পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

লালমনিরহাট: লালমনিরহাটে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে চারজন নিহত হয়েছেন; এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন।

সদর উপজেলার বড়বাড়ি বাজারে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

রংপুর থেকে আসা একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের স্মৃতিসৌধে ধাক্কা খেয়ে উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।

সদর থানার ওসি মাহফুজ আলম জানায়, এতে ঘটনাস্থলেই চালকসহ দুজন নিহত হন। লালমনিরহাট সদর হাসপাতালে নেওয়ার পথে আরও একজন এবং হাসপাতালে চিকিৎসা দেওয়ার সময় আরও একজন মারা যান।

দুর্ঘটনায় আহত হন আরও ২০ জন। তাদের লালমনিরহাট ও কুড়িগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নিলুরখামার গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে হাফিজুর রহমান(২৫), রংপুরের তাজহাট শেখপাড়ার আব্দুর রশিদের ছেলে আশরাফুল আলম(২৮), কুড়িগ্রাম সদর উপজেলার সিতাইঝাড় গ্রামের আব্দুল আজিজ(৬০) ও ফারুক হোসেন (২৬)।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. রেজাউল করিম জানায়,আহতদের লালমনিরহাট, কুড়িগ্রাম ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, পিকআপে থাকা সবাই রংপুর থেকে ঈদ করার জন্য কুড়িগ্রাম যাচ্ছিলেন।

ফরিদপুর: ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। বুধবার সকাল পৌনে ৭টার দিকে উপজেলার ধুলদী রেলগেট এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগায় এ ঘটনা ঘটে।

ফরিদপুরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল জানান, সকালে এ কে ট্রাভেলসের একটি বাস ঢাকা থেকে যাত্রীদের নিয়ে চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিল। ধুলদী রেলগেট এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে বাসটি রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। ঘটনাস্থলেই চারজন নিহত হন।

তিনি জানান, আহতদের উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে আরো দুজন মারা যান। আহতদের মধ্যে ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতদের নাম পরিচয় এখনও জানা যায়নি বলে জানা যায়।

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার খোর্দ্দ-খালিশপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কোটচাঁদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের আলিম হোসেনের ছেলে বিপলু হোসেন (২০) ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রায়পুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে রানা (১৩)।

কোটচাঁদপুর ফায়ার সার্ভিসের সাব-স্টেশন অফিসার প্রদীপ মন্ডল বিষয়টি নিশ্চিত করেন।

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ার বলিভদ্র এলাকায় পুলিশবাহী ব্যাটারিচালিত অটোরিকশার সঙ্গে লিচুবোঝাই ট্রাকের সংঘর্ষে শিল্প পুলিশের কনস্টেবল নাদিম হোসেনের (২৬) নিহত হয়েছেন। এ ঘটনায় শিল্প পুলিশের আরও তিন সদস্যসহ মোট চারজন আহত হয়েছেন।

বুধবার সকালে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের গণকবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় লিচুবোঝাই ট্রাকটিসহ চালক ইউসুফ ও হেলপারকে আটক করেছে পুলিশ।

নিহত নাদিম হোসেন নওগাঁ সদর উপজেলার উলাসপুরের স্থায়ী বাসিন্দা। আহতরা হলেন- শিল্প পুলিশের নায়েক জাকারিয়া, কনস্টেবল কাউছার, কনস্টেবল আনিসুজ্জামান এবং অটোচালক।

অপরদিকে ঢাকার ধামরাইয়ে বাসের সঙ্গে সংঘর্ষে প্রাইভেটকারের চালক নান্দু মোল্লাহ (৪০) নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত নান্দু মোল্লাহ আশুলিয়ার নবীনগর এলাকার বাসিন্দা। তবে তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে ধামরাই থানা পুলিশের পরিদর্শক দীপক চন্দ্র সাহা বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ঘটনায় বাসটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে।

নরসিংদী: নরসিংদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বুধবার দুপুরে সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভগিরথপুর ও শিবপুরের সিএনবি এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে দুপুর ২টার দিকে সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভগিরথপুর এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- আশুগঞ্জ বাহাদুরপুর গ্রামের আব্দুল লতিফ মিয়ার ছেলে মামুন মিয়া (২০), মাধবদী আলগী গ্রামের তালিম মিয়ার ছেলে পাওয়ারলুম শ্রমিক আব্দুর রাজ্জাক (২৮)।

মাদবদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ১২টার দিকে শিবপুরের সিএনবি এলাকায় বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার সল্লা এলাকায় পিকআপ ভ্যানে বাসের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। বুধবার দুপুরে মোটরসাইকেলের সঙ্গে পিকআপ ভ্যানটি পাল্লা দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জেলার বাসাইল উপজেলার হাবিবুর রহমানের ছেলে সোহাগ (২২) ও একই উপজেলার সিরাজুল ইসলামের ছেলে সজিব (২৩)

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, কয়েকজন যুবক টাঙ্গাইল থেকে পিকআপ ভ্যান নিয়ে বঙ্গবন্ধু সেতুর দিকে ঘুরতে যাচ্ছিল। পথে পিকআপ ভ্যানটি একটি মোটরসাইকেলের সঙ্গে পাল্লা দিয়ে চলছিল। পিকআপ ভ্যানটি সল্লা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে মোটরসাইকেল ওভারটেক করার সময় ঢাকাগামী কিরণমালা পরিবহনের একটি বাস পিকআপটিতে ধাক্কা দেয়।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

বুধবার ভোরে এ দুটি দুর্ঘটনা ঘটে। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দুপুরে তাদের মৃত্যু হয়।

নিহতদের দুজন হলেন চন্দন ও ফারুক। একজনের নাম জানা যায়নি।

রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সিরাজুল ইসলাম জানান, ভোরে সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে ভূঁইয়াগাতী এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে একটি ট্রাকের চালক ও সহকারী চন্দন ও ফারুক গুরুতর আহত হন।

তিনি জানান, রায়গঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তাদের মৃত্যু হয়।

অপর দুর্ঘটনাটি ঘটে একই মহাসড়কের তবারীপাড়া এলাকায়।

সিরাজুল ইসলাম জানান, ডিবজল পরিবহনের একটি বাস ও একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন আহত হন।

তিনি জানান, আহতদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ডিবজল পরিবহনের চালকের সহকারীর মৃত্যু হয়।

তিনি জানান, নিহতের পরিচয় জানা যায়নি। স্বজনদের সংবাদ দেওয়া হয়েছে। লাশ হাসপাতালের মর্গে রয়েছে।

বাগেরহাট: বাগেরহাট মোরেলগঞ্জের মহিষপুরা এলাকায় দুটি মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই আরোহী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও এক আরোহী। বুধবার রাত আটটায় বাগেরহাট-পিরোজপুর সড়কের মোরেলগঞ্জ উপজেলার মহিষপুরা এলাকায় এই দূর্ঘটনা ঘটে।

আহত মোটর সাইকেল আরোহী রহিম শেখকে (২৬) আশংকাজনক অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন, পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকার মহাদেব সাহার ছেলে স্বপন সাহা (২৬), একই এলাকার আবজাল খানের ছেলে শাওন খান (২৭)। এদের মধ্যে স্বপন সাহা ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। ঈদের ছুটিতে বাড়িতে এসেছিলেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মোরেলগঞ্জ উপজেলার মহিষপুরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. রাজেত আলী রাত নয়টার বলেন, বুধবার রাত আটটা নাগাদ পার্শবর্তী পিরোজপুর থেকে বাগেরহাটের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি মোটর সাইকেল ঘটনাস্থলে পৌছে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিরোজপুর থেকে আসা তিন সাইকেল আরোহী রাস্তার উপর পড়ে যায়।

এতে তিন আরোহীর মধ্যে একজন ঘটনাস্থলেই নিহত হন। আহত অপর দুই আরোহীকে পার্শ্ববর্তী পিরোজপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে আরেকজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুরুতর আহত আরোহী রহিমকে পিরোজপুরে প্রাথমিক চিকিৎসা দিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঈদের দিনে এই আরোহীরা বেপরোয়াগতিতে মোটর সাইকেল চালাচ্ছিলেন বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কে বাসচাপায় নাসিম চৌধুরী রাশেদ নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। বুধবার বিকেল ৩টার দিকে দিরাই-মদনপুর সড়কের শরীফপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নাসিম চৌধুরী রাশেদ দিরাই উপজেলার করিমপুর গ্রামের জানে আলম চৌধুরীর ছেলে। তিনি হবিগঞ্জের বাহুবল সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। ওই সময় আহত হয়েছেন তার মামাতো ভাই দিরাই পৌর সদরের দাউদপুর গ্রামের মুজাহারুল ইসলামের ছেলে মাসুদ।

দিরাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, বাসের চালক ও বাসটি আটক করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের মাওনা-গফরগাঁও আঞ্চলিক মহাসড়কের দুর্লভপুর এলাকায় চারটি মোটরসাইকেলের সংঘর্ষে সজীব হোসেন (২৪) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনার আরও সাত মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। বুধবার বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত সজীব হোসেন উপজেলার গাজিয়ারন গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জীবন কুমার বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে গুরুতর আহত চারজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সজীব মারা যান। মোটরসাইকেল চারটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় সড়ক দুর্ঘটনায় ইমন মিয়া (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার শ্রীরামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমন উপজেলার ইব্রাহিমপুর গ্রামের মোবারক হোসেনের ছেলে।

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় বিষয়টি নিশ্চিত করে জানায়, বিকেলে অটোরিকশায় করে ঘুরতে বের হয় ইমন। শ্রীরামপুর এলাকায় সড়কের পাশে একটি গাছের সঙ্গে অটোরিকশাটির ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হয় সে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ভিডিও দেখতে ক্লিক করুন

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
14151617181920
21222324252627
282930    
       
      1
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising