‘২.০’ একদিনে রেকর্ড আয় ৭০ কোটি!

৩০ নভেম্বার, ২০১৮ ০৮:৩০ pm
‘২.০’ একদিনে রেকর্ড আয় ৭০ কোটি!

                                ‘২.০’ একদিনে রেকর্ড আয় ৭০ কোটি!

বর্তমান প্রতিদিন ডেস্ক:

 

চলতি বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘২.০’ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে। দক্ষিণী চলচ্চিত্রের সুপারস্টার রজনীকান্ত বনাম বলিউড ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের এ ছবিটি প্রথম দিনের আয়ে রেকর্ড করেছেন। গণেশ চতুর্থীতে টিজার বেরোনোর পর বিশাল বাজেটের এ সায়েন্স ফিকশন ছবিটি নিয়ে তোলপাড় শুরু হয়। ‘২.০’ দিয়ে তামিল ছবিতে অভিষেক হয়েছে অক্ষয়ের।

 

বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি থিয়েটারে প্রদর্শিত হচ্ছে ‘২.০’। হিন্দি, তামিল ও তেলেগু ভার্সন মিলিয়ে প্রথম দিন এ ছবিটি আয় করেছে ৭০ কোটি রুপি।

 

মুক্তির আগেই এ ছবি বক্স অফিসে সংগ্রহ করে ৩৭০ কোটি রুপি। অবশ্য এ ছবির বাজেট প্রায় ৫৫০ কোটি রুপি। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এস শংকর পরিচালিত ‘এনথিরান’ ছবির সিক্যুয়েল ‘২.০’। অগ্রিম টিকেট বিক্রি হয় ১.২ মিলিয়ন।

 

‘২.০’ ছবির প্রধান চরিত্রে রজনীকান্ত ও অক্ষয় কুমার ছাড়াও রয়েছেন ব্রিটিশ মডেল ও অভিনেত্রী এমি জ্যাকসন। বক্স অফিসে এ ছবির শুরুটা বেশ ভালোই হলো। অবশ্য প্রত্যাশা ছিল আরো বেশি। এস শংকর পরিচালির ছবিটি প্রথম দিনে শুধু হিন্দি ভার্সনে আয় করেছে ২০ কোটি ২৫ লাখ রুপি। আন্তর্জাতিক থিয়েটারেও বেশ সাফল্য পেয়েছে ছবিটি।

 

গতকাল মুক্তি পায় ‘২.০’। দিনটি কোনো বিশেষ উৎসবের ছিল না। ছিল না সাপ্তাহিক ছুটির দিনও। তবু এ ছবির ব্যবসায় সাফল্য চমকে দিয়েছে। সিনেব্যবসায় বিশেষজ্ঞ ও চিত্রসমালোচক তারান আদর্শ একে ‘সুপার স্টার্ট’ বলেন।

 

রজনীকান্ত-অক্ষয় অভিনীত ‘২.০’ আন্তর্জাতিক বাজারেও ব্যতিক্রমী সাফল্য পেয়েছে। প্রথম দিন যুক্তরাষ্ট্রে এ ছবি আয় করেছে দুই কোটি রুপি, অস্ট্রেলিয়ায় আয় করেছে ৫৮ লাখ রুপি ও নিউজিল্যান্ডে আয় করে ১১ লাখ রুপির বেশি।

 

যদিও বড় ধরনের সংগ্রহ এরই মধ্যে করে ফেলেছে ‘২.০’, তবু ব্রেক ইভেনে পৌঁছাতে আরো ১১০ কোটি রুপি প্রয়োজন।

 

সম্প্রতি আমির খান ও অমিতাভ বচ্চনের বড় বাজেটের ছবি ‘থাগস অব হিন্দোস্তান’ বক্স অফিসে ব্যর্থ হয়। প্রথম দিনে ৫২ কোটি রুপি আয় করে রেকর্ড করলেও পরে খেই হারায় বক্স অফিস সংগ্রহে। ছবিটির বাজেট ছিল ৩০০ কোটি রুপি। অথচ মুক্তির দুই সপ্তাহ পার হলেও এ পর্যন্ত ছবিটির সংগ্রহ মাত্র ১৫০ কোটির মতো।

 

রজনীকান্ত আগেই বলেছিলেন, ‘২.০’ ছবিটি সুপারহিট হবে। ‘আজ তোমাদের বলছি, আমার কথা লিখে রাখ, এই ছবি সুপারডুপার হিট হবে’, চেন্নাইয়ে সত্যম সিনেমা হলের সামনে এক জনাকীর্ণ উপস্থিতিতে এ কথা বলেছিলেন ৬৭ বছর বয়সী মহাতারকা রজনীকান্ত।

 

‘২.০’ বিশ্বব্যাপী ২৫টি ভিএফএক্স স্টুডিওর ইফেক্ট, দুই হাজার ১৫০টি ভিএফএক্স শট, এক হাজার জন জটিল ভিএফএক্স শিল্পী, ১০ জন কনসেপ্ট শিল্পী, ২৫ জন থ্রিডি শিল্পী, ৫০০ জন কারিগর, তিন হাজার কুশলী এবং আরো অসংখ্য মানুষের নিরলস পরিশ্রমের ফসল। এশিয়ার সর্বাধিক বাজেটের ছবি এটি।

 

১০টিরও বেশি ভাষায় ডাবিং করে মুক্তি দেওয়া হবে ‘২.০’। এ ছবিতে বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন সুধাংশু পান্ডে ও আদিল হুসেইন। এ ছবির গানে সুর দিয়েছেন দুবার অস্কারজয়ী সুরকার এ আর রহমান।

 

ডেকান ক্রনিকল

কুমিল্লায় বিজিবির অভিযানে ২ কোটি টাকার ভারতীয় ঔষধ আটক

কুমিল্লায় বিজিবির অভিযানে ২ কোটি টাকার ভারতীয় ঔষধ আটক

  মেহেরাজ হোসেন শিমুল: কুমিল্লার চৌদ্দগ্রামের লক্ষীপুর থেকে প্রায় ২ কোটি টাকার ভারতীয় ঔষধ আটক করেছে বিজিবি- ১০।   বিজিবি জানায়, মঙ্গলবার ভোর সাড়ে ৫ বিস্তারিত →

কুমিল্লার বরুড়ায় শরাপতি বন্ধন দারিদ্র বিমোচন সমিতির প্রায় হাজার সদস্যের সাড়ে ৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

কুমিল্লার বরুড়ায় শরাপতি বন্ধন দারিদ্র বিমোচন সমিতির প্রায় হাজার সদস্যের সাড়ে ৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

  স্টাফ রিপোর্টার:   কুমিল্লার বরুড়া উপজেলার আগানগর ইউনিয়নের “শরাপতি বন্ধন দারিদ্র বিমোচন সমিতির প্রায় এক হাজার এক শত সদস্যের সঞ্চয়ের সাড়ে ৮ কোটি টাকা বিস্তারিত →

এবারের আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ২০০ কোটি টাকার রফতানি আদেশ: বাণিজ্যমন্ত্রী

এবারের আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ২০০ কোটি টাকার রফতানি আদেশ: বাণিজ্যমন্ত্রী

  বর্তমান প্রতিদিন ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, এবারের আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ২০০ কোটি টাকার রফতানি আদেশ পাওয়া যায়।   শনিবার (৯ ফেব্রুয়ারি) তিনি এ বিস্তারিত →

রাম চরণের নতুন চমক ৩৮ কোটি টাকার বাড়ি

রাম চরণের নতুন চমক ৩৮ কোটি টাকার বাড়ি

বর্তমান প্রতিদিন ডেস্ক: দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা রাম চরণ। তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা চিরঞ্জীবীর ছেলে হলেন রাম চরন। রাম চরন তার বিস্তারিত →

উদ্বোধন ও প্রধানমন্ত্রীর রেকর্ড

উদ্বোধন ও প্রধানমন্ত্রীর রেকর্ড

বর্তমান প্রতিদিন ডেস্ক: রাষ্ট্রপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পর্যন্ত ১৬ বার অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন করেছেন। এর আগে রাষ্ট্রপ্রধান হিসেবে এতবার কেউ বই মেলার বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
      1
16171819202122
232425262728 
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising