নৌবাহিনীতে ৭৪০ লোকবল নিয়োগ

২৭ সেপ্টেম্বার, ২০১৭ ০১:৪৯ pm
নৌবাহিনীতে ৭৪০ লোকবল নিয়োগ

                নৌবাহিনীতে ৭৪০ লোকবল নিয়োগ

বর্তমান প্রতিদিন ডেস্ক: নৌবাহিনীর সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল, মেডিক্যাল, পেট্রলম্যান, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও এমওডিসি (নৌ) এবং টোপাস শাখায় ৭৪০ জন লোক নেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল পদে আবেদনের যোগ্যতা বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ন্যূনতম ৩.০০ পেয়ে এসএসসি। এসএসসিতে উচ্চতর গণিত এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটির টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ন্যূনতম ‘এ’ গ্রেড পেলে অগ্রাধিকার। মেডিক্যাল শাখায় আবেদনের যোগ্যতা জীববিজ্ঞানসহ ন্যূনতম জিপিএ ৩ পেয়ে এসএসসি। পেট্রলম্যান, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও এমওডিসি পদে যোগ্যতা ন্যূনতম জিপিএ ৩.০০ পেয়ে এসএসসি। পঞ্চম শ্রেণি পাস হলেই টোপাস পদে আবেদন করা যাবে।

শারীরিক ও অন্যান্য যোগ্যতা
সিম্যান ও এমওডিসি পদে উচ্চতা চাওয়া হয়েছে ১৬৭.৫ সেমি. বা ৫ ফুট ৬ ইঞ্চি। পেট্রলম্যান পদে ১৭২.৫ সেমি. বা ৫ ফুট ৮ ইঞ্চি ও অন্যান্য শাখার প্রার্থীদের ১৬২.৫ সে.মি. বা ৫ ফুট ৪ ইঞ্চি। সব পদে বুকের মাপ থাকতে হবে ৭৬-৮১ সেমি. (৩০-৩২) ইঞ্চি, সম্প্রসারণে বাড়তি ৫ সেমি. (২) ইঞ্চি। ওজন বয়স ও উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। চোখের দৃষ্টিশক্তি থাকতে হবে ৬/৬। হতে হবে বাংলাদেশি অবিবাহিত পুরুষ নাগরিক। জানতে হবে সাঁতার। ১ জানুয়ারি ২০১৮ তারিখে বয়স হতে হবে নাবিক পদের জন্য ১৭ থেকে ২০ এবং এমওডিসি পদের জন্য ১৭ থেকে ২২ বছর।

আবেদন ফি জমা
ট্রাস্ট ব্যাংক মোবাইল মানির (টিবিএমএম) মাধ্যমে মোবাইল এসএমএস করে ফি জমা দেওয়া যাবে। ফি জমা হওয়ার কিছু সময়ের মধ্যে মেসেজে চলে আসবে ট্রানজেকশন আইডি। ট্রানজেকশন নম্বর দেখিয়ে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। ট্রাস্ট ব্যাংকের যেকোনো শাখা থেকে ‘বিএন রিক্রুটমেন্ট ফান্ড’, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল ব্রাঞ্চ, ঢাকার অনুকূলে ১০০ টাকা ফি জমা দেওয়া যাবে। ফি জমা দেওয়ার পর একটি নোটিফিকেশন এসএমএস ও মানিরিসিট পাওয়া যাবে। তাতে ট্রানজেকশন আইডি থাকবে। ট্রানজেকশন আইডি দেখিয়ে আবেদন ফরম সংগ্রহ করা যাবে। এ ছাড়া যেকোনো ব্যাংক হতে ‘বিএন রিক্রুটমেন্ট ফান্ড’, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল ব্রাঞ্চ, ঢাকার অনুকূলে ১০০ টাকা ফি জমা দিয়ে মানিরিসিট ও পে-অর্ডার সংগ্রহ করা যাবে। মানিরিসিট ও পে-অর্ডার দেখিয়ে সংগ্রহ করা যাবে আবেদন ফরম।

ফরম সংগ্রহ
www.joinnavy.navy.mil.bd IGqemvBGUi sailors section-এ নাবিক ভর্তির আবেদন ফরম পাওয়া যাবে। আবেদন ফরম পাওয়া যাবে নৌবাহিনী ভর্তি ও তথ্যকেন্দ্র ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রংপুর, বানৌজা তিতুমীর (খুলনা), মংলা (বাগেরহাট), ঈশা খান (চট্টগ্রাম) ও শহীদ মোয়াজ্জম (কাপ্তাই), সিজি স্টেশন, পালপাড়া, নিউ ট্রাংক রোড, চাঁদপুর, কোস্টগার্ড বেজ, ভোলা, চট্টগ্রাম ও মংলা, সিজি স্টেশন, বরিশাল, পটুয়াখালী, হাতিয়া, পাথরঘাটা, কয়রা, শরণখোলা ও টেকনাফ, সিজি আউট পোস্ট, রামগতি (লক্ষ্মীপুর) এবং সব জেলার সশস্ত্র বাহিনী বোর্ড (ডিএএসবি) অফিসগুলোতেও। কোনো কারণে আবেদন সংগ্রহ করতে না পারলে ভর্তির দিন সকাল ৮টায় উপস্থিত হয়ে মানিরিসিট বা পে-অর্ডার দেখিয়েও আবেদন ফরম সংগ্রহ করা যাবে। এ ছাড়া ভর্তির দিন নির্ধারিত কেন্দ্রে সকাল ৮টায় উপস্থিত হয়ে ১০০ টাকা মূল্যে আবেদন ফরম পাওয়া যাবে।

পরীক্ষার দিন সঙ্গে রাখতে হবে
৫ অক্টোবর ২০১৭ তারিখ থেকে শুরু হবে স্বাস্থ্য ও বাছাই পরীক্ষা। চলবে ১২ নভেম্বর পর্যন্ত। প্রার্থীদের হাজির হতে হবে নির্ধারিত জেলার নির্দিষ্ট তারিখ অনুসারে। সঙ্গে রাখতে হবে পূরণকৃত আবেদনপত্র, টাকা জমার রসিদ বা পে-অর্ডার, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, চরিত্রগত সনদ, জন্মনিবন্ধন বা ভোটার আইডি কার্ড, অভিভাবকের সম্মতিপত্র ও ১০ কপি ছবি। পরীক্ষার স্থান, তারিখ ও সময় প্রকাশিত বিজ্ঞপ্তি এবং নৌবাহিনীর ওয়েবসাইটে পাওয়া যাবে।

পরীক্ষাপদ্ধতি
নৌবাহিনী সূত্রে জানা যায়, প্রার্থীর আবেদনপত্র ও অন্যান্য কাগজপত্র ঠিক থাকলে প্রথমেই নেওয়া হবে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা। স্বাস্থ্য পরীক্ষায় বিজ্ঞপ্তিতে চাওয়া যোগ্যতাগুলো দেখা হয়। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হলে একই দিনে বসতে হবে লিখিত ও মৌখিক পরীক্ষায়। লিখিত পরীক্ষায় বাংলা, গণিত, ইংরেজি, বিজ্ঞান, সাধারণ জ্ঞান ও বুদ্ধিমত্তা বিষয়ে লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় ৮০ ও ২০ ভাইভায় বরাদ্দ থাকে নম্বর। লিখিত, ভাইভা ও চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হলেই মিলবে চাকরি।

বেতন ও অন্যান্য সুবিধা
নিয়োগপ্রাপ্তরা সরকার নির্ধারিত সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুসারে বেতন ও ভাতা পাবেন। সরকার থেকে দেওয়া হবে বিনা মূল্যে পোশাক, থাকা, খাওয়া, রেশন ও চিকিত্সা সুবিধা। আছে যোগ্যতা অনুসারে নন-কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও কমিশন্ড অফিসার হওয়ার সুযোগ। জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে যাওয়াসহ রয়েছে বিদেশ ভ্রমণ ও বিভিন্ন দেশের দূতাবাসে কাজের সুযোগ। পারিবারিক চিকিত্সা সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানে পড়াশোনা ও আবাসন সুবিধা।

যোগাযোগ

পার্সোনেল সার্ভিসেস পরিদপ্তর, নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩।
ফোন : ০২-৯৮৩৬১৪১-৯, বর্ধিত ২২১৫। হেল্পলাইন : ০১৭৬৯-৭০২২১৫।
ওয়েবসাইট : www.joinnavy.navy.mil.bd

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ঠেকাতে কুমিল্লার ১১ টি আসনে ২৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ঠেকাতে কুমিল্লার ১১ টি আসনে ২৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ

স্টাফ রিপোর্টার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ঠেকাতে কুমিল্লার ১১ টি আসনে ২৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করেছে রিটার্নিং অফিসার। বিস্তারিত →

কুড়িগ্রামের ফুলবাড়ীতে দুই জন ভুয়া শিক্ষিকা নিয়োগ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে তথ্য প্রেরনের অভিযোগ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে দুই জন ভুয়া শিক্ষিকা নিয়োগ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে তথ্য প্রেরনের অভিযোগ

  সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি:   কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার মাদারের পাঠ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খগেন্দ্র নাথের বিরুদ্ধে দুইজন ভুয়া শিক্ষিকা নিয়োগ বিস্তারিত →

ঝিনাইদহে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ, আদালতে মামলা

ঝিনাইদহে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ, আদালতে মামলা

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহ সদরের ৩৬ টি প্রাথমিক বিদ্যালয়ে ‘দপ্তরী কাম নৈশ প্রহরী’ পদে নিয়োগকে কেন্দ্র করে সাড়ে ৩ কোটি টাকার অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে। বিস্তারিত →

কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারের অপরাধে ৯ পরীক্ষার্থী আটক

কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহারের অপরাধে ৯ পরীক্ষার্থী আটক

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার ও মোবাইল ফোনে প্রশ্নপত্র আদান প্রদানের অপরাধে ৯ জনকে আটক করা হয়েছে। শুক্রবার বিস্তারিত →

শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ পরিক্ষায়  বাবু সনজিত কুমার সরকার নির্বাচিত

শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ পরিক্ষায়  বাবু সনজিত কুমার সরকার নির্বাচিত

মোঃ জাহাঙ্গীর অালম হৃদয়: চাঁদপুর শাহরাস্তি মেহার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ খালি ছিল। মেহার উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে ২২ জন আবেদন করেন ,  বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
     12
17181920212223
24252627282930
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising