ঢাকার মোট আসন সংখ্যা ২০টি যাদের হাতে নৌকা ও ধানের শীষ

২৯ নভেম্বার, ২০১৮ ০৩:১১ pm
ঢাকার মোট আসন সংখ্যা ২০টি যাদের হাতে নৌকা ও ধানের শীষ

    ঢাকার মোট আসন সংখ্যা ২০টি যাদের হাতে নৌকা ও ধানের শীষ

বর্তমান প্রতিদিন ডেস্ক:
ঢাকার মোট আসন সংখ্যা ২০টি। আওয়ামী লীগ ১৭টি আসনে দলীয় মনোনয়ন দিয়েছেন। ১৭টি আসনে দলীয় মনোনয়ন দিয়েছেন বিএনপি। তবে মহাজোটের প্রার্থী চূড়ান্ত হলেও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী এখনো চূড়ান্ত হয়নি। বিএনপির পক্ষ থেকে একাধিক প্রার্থী মনোনয়নপ্রত্র জমা দিয়েছে। ফলে চূড়ান্ত প্রার্থীর জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন।

 

ঢাকা-১ (দোহার ও নবাবগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী সালমান এফ রহমান। বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির সালমা ইসলাম। আসনটিতে বিএনপি মনোনয়নের চিঠি দিয়েছে সায়মা হোসেন বুবলী, খন্দকার আবু আশফাক ও অন্তরা সেলিমা হুদাকে।

ঢাকা-২ (কেরানীগঞ্জ-কামরাঙ্গীরচর ও সাভারের অংশবিশেষ) আসনে আওয়ামী লীগ প্রার্থী করেছে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে। বিএনপি এখানে মনোনয়নের চিঠি দিয়েছে দুজনকে। আমানউল্লাহ আমান ও তার ছেলে ইরফান ইবনে আমান। তবে আইনি জটিলতায় আমানের ভোটে দাঁড়ানো অনিশ্চিত।

 

ঢাকা-৩ (কেরানীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছে নসরুল হামিদ বিপু। তার বিপরীতে বিএনপি প্রার্থী করেছে গয়েশ্বর চন্দ্র রায় এবং তার পুত্রবধূ নিপুণ রায় চৌধুরীকে।

 

ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) আসন এখন পর্যন্ত ফাঁকা রেখেছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দল এখানে জাতীয় পার্টিকে সমর্থন দেবে এবং দলটি প্রার্থী করেছে সৈয়দ আবু হোসেন বাবলাকে।

 

আসনটির বিএনপির মনোনয়নের চিঠি পেয়েছেন সালাউদ্দিন আহমেদ এবং তার ছেলে তানভীর আহমেদ রবিন।

 

ঢাকা-৫ (ডেমরা-যাত্রাবাড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুজন। হাবিবুর রহমান মোল্লা অথবা মিজানুর রহমান মনু দাঁড়াবেন নৌকা প্রতীক নিয়ে। আসনটিতে বিএনপি মনোনয়নের চিঠি দিয়েছে নবী উল্লাহ নবী ও সেলিম ভুঁইয়াকে।

 

ঢাকা-৬ (সূত্রাপুর-কোতোয়ালি) আসনে আওয়ামী লীগ প্রার্থী দেয়নি। জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদকে দলটি সমর্থন দেবে। এই আসনে বিএনপির মনোনয়নের চিঠি পেয়েছেন ইশরাক হোসেন ও কাজী আবুল বাশার।

 

ঢাকা-৭ (লালবাগ-চকবাজার) আসনে আওয়ামী লীগের চিঠি পেয়েছেন হাজী মো. সেলিম এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। ঢাকা-৭ আসনে বিএনপি মনোনয়নের চিঠি দিয়েছে নাসিমা আক্তার কল্পনা এবং রফিকুল ইসলাম রাসেলকে।

 

ঢাকা-৮ (রমনা-মতিঝিল) আসন ফাঁকা রেখেছে আওয়ামী লীগ। এখানে জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে সমর্থন দেবে ক্ষমতাসীন দল। এই আসনে বিএনপি চিঠি দিয়েছে দলের সভাপতিম-লীর সদস্য মির্জা আব্বাসকে।

 

ঢাকা-৯ (মুগদা-সবুজবাগ) আসনে নৌকা প্রতীকে লড়বেন সাবের হোসেন চৌধুরী। এখানে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে হাবীব-উন-নবী খান সোহেল ও আফরোজা আব্বাসকে। যদিও সোহেল জানিয়ে দিয়েছেন, তিনি এই আসন থেকে ভোটে লড়বেন না।

 

ঢাকা-১০ (ধানমন্ডি-হাজারীবাগ) আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস। আসনটিতে বিএনপির মনোনয়নের চিঠি পেয়েছেন নাসিরউদ্দিন অসীম ও আবদুল মান্নান।

 

ঢাকা-১১ (বাড্ডা-ভাটারা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এ কে এম রহমতুল্লাহ। আসনটিতে বিএনপি প্রার্থী করেছে শামীম আরা বেগম এবং এ জি এম শামসুল ইসলামকে।

 

ঢাকা-১২ (তেজগাঁও) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই আসনে বিএনপির প্রার্থী হবেন সাইফুল আলম নীরব অথবা আনোয়ারুজ্জামান আনোয়ার।

 

ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর-শেরেবাংলা নগর) আসনে মনোনয়ন পেয়েছেন মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান। এই আসনটিতে বিএনপির প্রার্থী দলের চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম তালুকদার অথবা আতাউর রহমান ঢালী দাঁড়াবেন ভোটে।

 

ঢাকা-১৪ (মিরপুর-শাহ আলী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ আসলামুল হক আসলাম। তার বিপরীতে বিএনপির আমিনুল ইসলাম ও সৈয়দ আবু বকর সিদ্দিক (সাজু)-কে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

 

ঢাকা-১৫ (কাফরুল) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার। আসনটিতে এখনো প্রার্থী দেয়নি বিএনপি।

 

ঢাকা-১৬ (পল্লবী-রূপনগর) আসনে নৌকা প্রতীকে লড়বেন ইলিয়াস উদ্দিন মোল্লাহ। তার বিপরীতেও আহসান উল্লাহ হাসান ও মোয়াজ্জেম হোসেন দুজনকে প্রার্থী রেখেছে বিএনপি।

 

ঢাকা-১৭ (গুলশান-ক্যান্টনমেন্ট) আসনে আকবর হোসেন পাঠান (অভিনেতা ফারুক) অথবা আবদুল কাদের খান লড়বেন নৌকার পক্ষে। এই আসনে ধানের শীষের চিঠি পেয়েছেন রুহুল আলম চৌধুরী, ফরহাদ হালিম ডোনার ও কামাল জামান মোল্লা।

 

ঢাকা-১৮ (উত্তরা-খিলক্ষেত) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছে বর্তমান সংসদ সদস্য সাহারা খাতুন। আসনটিতে বিএনপি চিঠি দিয়েছে এস এম জাহাঙ্গীর হোসেন ও বাহাউদ্দীন সাদীকে।

 

ঢাকা-১৯ (সাভার) আসনে নৌকার মাঝি এনামুর রহমান। আসনটিতে বিএনপির প্রার্থী দেওয়ান মো. সালাহ্উদ্দিন।

 

ঢাকা-২০ (ধামরাই) আসনে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন বেনজীর আহমেদ। আর বিএনপি থেকে জিয়াউর রহমান ও সুলতানা আহমেদকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

ইলিয়াস আলীর স্ত্রী ও মিল্লাতের প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট

ইলিয়াস আলীর স্ত্রী ও মিল্লাতের প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট

  বর্তমান প্রতিদিন ডেস্ক:     সিলেট-২ আসনে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা ও জামালপুর-১ আসনে রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থিতা স্থগিত করেছেন হাইকোর্ট। তারা দুজনই বিস্তারিত →

নওগাঁ-৬ আসনে দুই ভাই আলমগীর ও বুলুর মিলনে চাঙ্গা বিএনপি

নওগাঁ-৬ আসনে দুই ভাই আলমগীর ও বুলুর মিলনে চাঙ্গা বিএনপি

  কাজী আনিছুর রহমান,রাণীনগর নওগাঁ :   আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দুই ভাইয়ের মধ্যে চলে আসা এক যুগের বৈরি সম্পর্ক পরিণত হয়েছে ভ্রাতৃত্বের বিস্তারিত →

রাবির নাট্যকলা বিভাগে মূকাভিনয় ও লাঠিনাট্য প্রদর্শন

রাবির নাট্যকলা বিভাগে মূকাভিনয় ও লাঠিনাট্য প্রদর্শন

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নাট্যকলা বিভাগে মূকাভিনয় ও লাঠিনাট্য প্রদর্শন করা হয়েছে। দুই দিনব্যাপী এই প্রযোজনা বি.পি.এ. সম্মান পার্ট-১ পরীক্ষা ২০১৮ এর বিস্তারিত →

সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বর্তমান প্রতিদিন ডেস্ক: গোপালগঞ্জ থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে তিনি টুঙ্গীপাড়া বিস্তারিত →

নির্বাচনী প্রচারণায় সরগরম নাটোর-১ আসন

নির্বাচনী প্রচারণায় সরগরম নাটোর-১ আসন

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক হাতে পাওয়ার পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
15161718192021
22232425262728
293031    
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising