ক্যারিয়ারের প্রথম ছবিতে তারা কত নিয়েছিলেন?

২৯ জুন, ২০১৮ ১২:০৮ pm
ক্যারিয়ারের প্রথম ছবিতে তারা কত নিয়েছিলেন?

                        ক্যারিয়ারের প্রথম ছবিতে তারা কত নিয়েছিলেন?

বর্তমান প্রতিদিন ডেস্ক:

বলিউডের বেশ কিছু উঁচু মাপের তারকা। যাদের শুরুর দিকটা ছিল সংগ্রামের। এই তারকাদের অনেকেই প্রতিষ্ঠিত, আবার কেউ এখন সংগ্রাম করছেন। প্রতিষ্ঠিতরা ক্যারিয়ারের প্রথম ছবিতে কত পারিশ্রমিক নিয়েছিলেন।

অমিতাভ বচ্চন- ১৯৬৯ সালে প্রথম ছবি। মৃণাল সেনের জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘ভুবন সোম’-এ ভয়েল ন্যারেটর হিসেবে কাজ করেছিলেন অমিতাভ। সেখান থেকে ‘সাত হিন্দুস্তানি’ ছবিতে তাঁকে কাস্ট করেন পরিচালক খজা আহমেদ আব্বাস। এই ছবিতে অভিনয়ের জন্য পাঁচ হাজার রুপি হাতে পেয়েছিলেন ‘বিগ বি’।

সালমান খান: সালমানের বলিউডে অভিষেক ছবি ‘বিবি হো তো অ্যায়সি’। এই ছবিতে কাজ করার জন্য নাকি প্রতি মাসে ১৫০০ টাকা করে পারিশ্রমিক পেতেন বলিউডের ভাইজান। সেখান থেকেই তিনি পরিচালক সূর্য বরজাতিয়ার নজরে পড়ে যান। পরের ছবি ‘ম্যায়নে প্যার কিয়া’ বক্স-অফিসে তুমুল সাফল্য পায়। ছবির জন্য সালমানকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়েছিল।

হৃতিক রোশন: ১৯৮০ সালে ওম প্রকাশের ‘আশা’ ছবিতে প্রথম মুখ দেখিয়েছিলেন হৃতিক। তখন তাঁর বয়স মাত্র ছ’বছর। ছবিটির জন্য ১০০ টাকা হাতে পেয়েছিলেন বি-টাউনের ‘গ্রিক গড’।

টাইগার শ্রফ: ২০১৪ সালে অভিষেক ছবি ‘হিরোপান্তি’-র জন্য সেরা অভিষেকের পুরস্কার পেয়েছিলেন জ্যাকি-পুত্র টাইগার। তার পরের ছবি ‘বাগি’ বক্স-অফিসে সুপারহিট। অভিষেক ছবির জন্য অন্যান্য নবাগতদের মধ্যে টাইগারের পারিশ্রমিক ছিল বেশ ভালই। এক কোটি টাকারও বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

অক্ষয় কুমার: বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন অক্ষয় কুমার। মার্শাল আর্টে ছিল তাঁর আগ্রহ। রেস্তোরাঁয় ওয়েটারের কাজও করেছেন। বলিউডে অভিষেক ১৯৯১ সালে রাজ সিপ্পির ‘সৌগন্ধ’ ছবিতে। অভিষেক ছবিটিতে পাঁচ হাজার রুপি পারিশ্রমিক দিয়েই ক্যারিয়ারের শুরু করেছিলেন অক্ষয়।

আমির খান: বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ বর্তমানে এক একটি ছবির জন্য পারিশ্রমিক পান প্রায় ৫০ কোটি টাকা। কেরিয়ারের একদম শুরুটা কিন্তু এতটা মসৃণ ছিল না আমিরের। ১৯৭৩-৭৪ সালে শিশুশিল্পী হিসেবে নাসির হুসেনের সঙ্গে প্রথম কাজ করেন আমির।

১৯৮৮ সালে অভিষেক ছবি মনসুর খানের ‘কেয়ামত সে কেয়ামত তক’। এই ছবির জন্য ১১ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন আমির।

সিদ্ধার্থ মালহোত্রা: সিদ্ধার্থের বড় পর্দায় অভিষেক করণ জোহরের হাত ধরে। অভিষেক ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য ১ লক্ষ ১০ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন বলিউডের এই হ্যান্ডসাম।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার পদে প্রথম মহিলা হিসেবে যোগদান করেন মাসুমা আরেফিন। তিনি বৃহস্পতিবারবার (২০ সেপ্টেম্বর) স্বপদে যোগদান করেন। বিস্তারিত →

ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

  বর্তমান প্রতিদিন ডেস্ক:   ৪১৯ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার (১৪ জুলাই) সকাল পৌনে ৮টায় সৌদি আরবের জেদ্দার উদ্দেশে এ বিস্তারিত →

ঈদের প্রথম ট্রেন কমলাপুর ছাড়ল

ঈদের প্রথম ট্রেন কমলাপুর ছাড়ল

বর্তমান প্রতিদিন ডেস্ক: পবিত্র ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা ছেড়ে যেতে শুরু করেছে মানুষ। আজ প্রথম দিনের মতো কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রা শুরু হয়েছে। বিস্তারিত →

প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম ইফতার আয়োজন, নিমন্ত্রণ পায়নি আমেরিকান মুসলিমরা!

প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম ইফতার আয়োজন, নিমন্ত্রণ পায়নি আমেরিকান মুসলিমরা!

বর্তমান প্রতিদিন ডেস্ক: হোয়াইট হাউজে ইফতার আয়োজন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার এই ইফতারের আয়োজন করা হয়। এবার রীতি ভেঙে আমেরিকান বিস্তারিত →

বিগত সংসদে ক্ষমতায় আসার প্রথম তিন বছরে এমপিদের ১১৩ বার বিদেশ সফর!

বিগত সংসদে ক্ষমতায় আসার প্রথম তিন বছরে এমপিদের ১১৩ বার বিদেশ সফর!

বর্তমান প্রতিদিন ডেস্ক: বিগত সংসদে ক্ষমতায় আসার পর প্রথম তিন বছরে এমপিরা ১১৩ বার বিদেশ সফর করেন। বর্তমান বিশ্বের অন্যতম দরিদ্রতম দেশ ইথিওপিয়ার আদ্দিস আবাবা বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
2930     
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011