কুড়িগ্রাম-১ আসনে কে হবেন মহাজোটের প্রার্থী?

৪ ডিসেম্বার, ২০১৮ ০৩:১৩ pm
কুড়িগ্রাম-১ আসনে কে হবেন মহাজোটের প্রার্থী?

                         কুড়িগ্রাম-১ আসনে কে হবেন মহাজোটের প্রার্থী?

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি:
কে হবেন মহাজোটের প্রার্থী? এ প্রশ্নে দ্বিধাদ্বন্ধে পড়েছে কুড়িগ্রাম-১ আসনের সাধারণ ভোটার। দিনরাত চলছে আলোচনা-সমালোচনা। ঝড় উঠছে চায়ের কাপে। সমাধান মিলছে না এ প্রশ্নের। সমাধান পেতে ৯ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে সবার।

 

কুড়িগ্রাম-১ আসনটি নাগেশ্বরী এবং ভূরুঙ্গামারী উপজেলা নিয়ে গঠিত। বিগত চারবারের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান নবম ও দশম সংসদ নির্বাচনে এ আসনটিতে মহাজোটের প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পান আসলাম হোসেন সওদাগর। পরে কেন্দ্রর নির্দেশে তা প্রত্যাহার করে নেন। এবারও তিনি দলের মনোনয়ন পান এবং নৌকা প্রতীকের পক্ষে মনোনয়ন জমা দেন। এদিকে জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন পান একেএম মোস্তাফিজুর রহমান এমপি।

 

রাজনৈতিক সমীকরণে আসনটিতে মহাজোটের প্রার্থী নির্বাচন করার কথা থাকলেও এখন পর্যন্ত দু’জন প্রার্থী থাকায় দ্বিধায় পড়েছেন জাপা এবং আওয়ামী লীগের ভোটার সমর্থকরা। এদিকে, আওয়ামী লীগের প্রার্থী আসলাম হোসেন সওদাগর ২৮ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেওয়ার পরেই দলের নেতাকর্মীদের নিয়ে মাঠে নেমেছেন। দিনরাত চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।

 

দলীয় সূত্র জানায়, তাদের মনোনয়ন চূড়ান্ত এবার এখানে নৌকার প্রার্থীই থাকছে। সেই লক্ষেভোটের সকল আয়োজন তারা শেষ করেছে। গঠন করা হয়েছে নির্বাচন পরিচালনা কমিটি এবং কেন্দ্র কমিটি। তোড়জোড়ে চলছে গণসংযোগ।

 

বসে নেই জাতীয় পার্টিরনেতাকর্মীরা। বিভিন্ন ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটি করছেন দ্বায়িত্বপ্রাপ্তনেতাকর্মীরা। পাশাপাশি প্রার্থীর হয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন তারা।

 

দলীয় সূত্র আরও জানায়, চার বারের নির্বচিত এমপি মোস্তাফিজুর রহমান তাকে ছাড়া এখানে মহাজোটের অন্যকোনো প্রার্থী কল্পনা করা যায় না। দলীয় নীতি নির্ধারকদের দাবি, তিনিই হবেন মহাজোটের একমাত্র প্রার্থী। তবে জাতীয় পার্টির তৃণমূলের কর্মী এবং ভোটারদের মাঝে রয়েছে হতাশা। তারা জানান, মনোনয়নের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করলে ভোটার হারাতে পারে জাতীয় পার্টি। যার সুবিধা ঘরে তুলবে তৃতীয় পক্ষ।

 

আওয়ামী লীগ নাগেশ্বরী শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাকিম জানান, আমাদের প্রত্যাশা এবার এখানে মহাজোটের প্রার্থী হিসেবে আসলাম হোসেন সওদাগর নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

 

জাতীয় পার্টির নাগেশ্বরী উপজেলা সদস্য সচিব আ ম প আনিছুর রহমান জানান, অল্প সময়ের মধ্যে সব ধোঁয়াশা কেটে যাবে এবং মহাজোট প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে মোস্তাফিজুর রহমান এমপি প্রতিদ্বন্দ্বিতা করবেন। কুড়িগ্রাম ১ আসন (নাগেশ^রী-ভুরুঙ্গামারী) থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের জন্য মহাজোটের শরীক দল তরীকত ফেডারেশন (বিটিএফ) দলের মনোনীত প্রার্থী কাজী মোঃ লতিফুল কবীর (রাসেল) ২৮ নভেম্বর দুপুরে নাগেশ^রী উপজেলার সহকারি রিটার্নীং কর্মকর্তার কার্য্যালয়ে সহকারি রিটার্নীং কর্মকর্তার হাতে মনোয়ন জমা দেন। মনোনয়ন জমা দিয়ে কাজী রাসেল মহাজোটের শরীক দল হিসাবে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। চলছে উঠান বৈঠকও। তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান, সাবেক ছাত্রলীগ সভাপতি,১৯৯৬ সালে নাগেশ্বরী উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ২০০৩ সাল পর্যন্ত নিষ্ঠার সাথে ছাত্রলীগের দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই দুর্দিনে এলাকায় ছাত্রলীগ, যুবলীগ শক্তিশালী অবস্থান করে। তার বিশ^াস মহজোটের শরীক দল তরীকত ফেডারেশন (বিটিএফ) হতে নির্বাচন করেতার বিজয় সুনিশ্চিত।

 

এদিকে, দলের স্থানীয় নেতাদের অভিমত, কেন্দ্র যাকেই মহাজোট প্রার্থী ঘোষণা করবে তার পক্ষেই থাকবেন এবং একসঙ্গে কাজ করবেন। এ আসনটিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নির্বাচন করবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা। এছাড়া দুই উপজেলার ২৪টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভা নিয়ে গঠিত। ভোটার সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ১২২জন। পুরুষ ভোটারের সংখ্যা ২লাখ ২৮ হাজার ৬৪৫ জন। মহিলা ভোটারের সংখ্যা ২৩ লাখ ৩ হাজার ৪৭৭ জন।

‘অনেক লড়াই করে আমি প্রার্থী হয়ে আপনাদের মাঝে আসতে পেরেছি’

‘অনেক লড়াই করে আমি প্রার্থী হয়ে আপনাদের মাঝে আসতে পেরেছি’

বর্তমান প্রতিদিন ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া ৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনে স্থানীয় ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে মতবিনিময় ও পথসভা করেন স্বতস্ত্র প্রার্থী হিরো আলম। বিস্তারিত →

নওগাঁ-৬ আসনে দুই ভাই আলমগীর ও বুলুর মিলনে চাঙ্গা বিএনপি

নওগাঁ-৬ আসনে দুই ভাই আলমগীর ও বুলুর মিলনে চাঙ্গা বিএনপি

  কাজী আনিছুর রহমান,রাণীনগর নওগাঁ :   আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দুই ভাইয়ের মধ্যে চলে আসা এক যুগের বৈরি সম্পর্ক পরিণত হয়েছে ভ্রাতৃত্বের বিস্তারিত →

১৬৮ থেকে ২২২ আসনে জয়লাভ করবে আওয়ামী লীগ: জয়

১৬৮ থেকে ২২২ আসনে জয়লাভ করবে আওয়ামী লীগ: জয়

বর্তমান প্রতিদিন ডেস্ক:   প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বিশ্বাস, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের দল আওয়ামী লীগ সর্বোচ্চ ২২০ আসনে বিস্তারিত →

নির্বাচনী প্রচারণায় সরগরম নাটোর-১ আসন

নির্বাচনী প্রচারণায় সরগরম নাটোর-১ আসন

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক হাতে পাওয়ার পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা বিস্তারিত →

কুড়িগ্রাম-২ আসনে গণফোরাম প্রাথীর ধানের শীষ প্রতীকে নির্বাচনী প্রচারনা শুরু

কুড়িগ্রাম-২ আসনে গণফোরাম প্রাথীর ধানের শীষ প্রতীকে নির্বাচনী প্রচারনা শুরু

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রচারনা শুরু করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের গণফোরাম প্রার্থী মেজর জেনারেল (অব:) আমসাআ আমিন।   বুধবার বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
15161718192021
22232425262728
293031    
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011
       
Surfe.be - cheap advertising