‘কুমিল্লায় গৃহকর্তার রহস্যময় মৃত্যু, স্বজনদের দাবি হত্যা’

১২ সেপ্টেম্বার, ২০১৮ ০৯:৪২ am
‘কুমিল্লায় গৃহকর্তার রহস্যময় মৃত্যু, স্বজনদের দাবি হত্যা’

               ‘কুমিল্লায় গৃহকর্তার রহস্যময় মৃত্যু, স্বজনদের দাবি হত্যা’

জাহাঙ্গীর আলম ইমরুল:
কুমিল্লা গিয়াসউদ্দিন (৫০) নামের এক গৃহকর্তার ঝুলন্ত লাশ উদ্বার করেন কোতয়ালী মডেল থানার পুলিশ। শহরতলীর দৌলতপুর পূর্বপাড়া এলাকায় সৌদিয়া হাউজ থেকে ঘরের সিলিং ফ্যানের সাথে বাঁধা অবস্থায় মর দেহটি উদ্ধার করা হয়।

 

তবে তা হত্যা নাকি আত্মহত্যা এ নিয়ে স্থানীয়দের মাঝে ধ্রুমজাল তৈরী হয়েছে।

 

নিহত গিয়াউস উদ্দিনের স্বজনদের দাবী স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের ধরে স্ত্রীর স্বজনরা তাকে হত্যা করে পরে লাশ ফ্যানের সাথে ঝুলিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছেন। স্বজনদের অভিযোগ, গিয়াস উদ্দিনের স্ত্রী সাজেদা বেগম এবং তার বড় ভাই পুলিশ কর্মকর্তা মাহে আলম গিয়াসউদ্দিনকে হত্যা করে।

 

অপর দিকে স্ত্রীর স্বজনদের ভাষায় গিয়াসউদ্দিন মানসিক ভারসাম্যহীন ছিল। আর এ কারনে সে আত্মহত্যা করে।

 

জানা গেছে, নিহত গিয়াসউদ্দিনের পৈত্রিকবাড়ী বাড়ি জেলার বুড়িচং উপজেলার কাবিলা এলাকার দুর্গাপুর (নোয়াপাড়া) গ্রামে। তিনি ওয়ি গ্রামের তোফায়েল আহম্মেদের ছেলে। বেশ কয়েক বছর আগে গিয়াস উদ্দিন দৌলতপুর রেল-লাইনের পশ্চিম পাশে নিজ বাড়ি ‘সৌদিয়া হাউজ’ বসবাস করে আসছিলেন। তিনি ওই বাড়ির নিচতলায় ‘সৌদিয়া টেইলার্স’ এর মালিক।

 

তার বাড়ির সাথেই স্ত্রী’র বড় ভাই পুলিশ কর্মকর্তা মাহে আলমের বাড়ি। মাহে আলম বর্তমানে লক্ষীপুর জেলার একটি ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে রয়েছেন বলে জানান তার স্ত্রী খোদেজা আলম।

 

স্থানীয়রা বলেন, দীর্ঘ দিন ধরে গিয়াসউদ্দিন ও তার স্ত্রী সাজেদা বেগমের সাথে পারিবারিক কলহ চলে আসছিল। মঙ্গলবার সকালে স্বামী-স্ত্রী ঝগড়ার জের ধরে স্ত্রী ও তার বড় ভাই পুলিশ কর্মকর্তা মাহে আলমসহ মিলে গিয়াসকে মারধর করে হাত বেঁধে বাসার সামনে ডোবার মধ্যে ফেলে রাখে। ঘটনার পরই দুপুরে খবর পেয়ে কোতয়ালী থানার পুলিশ বাড়ির নিচতলায় ‘সৌদিয়া টেইলার্স’ থেকে হাত বাঁধা অবস্থায় সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত গিয়াসউদ্দিনের লাশ উদ্ধার করে।

 

অপরদিকে পুলিশ কর্মকর্তা মাহে আলমের স্ত্রী খোদেজা আলম বলেন, গিয়াসউদ্দিন মানসিক ভারসাম্যহীন ছিল। সে প্রায়ই স্ত্রীর সাথে ঝগড়া-বিবাদ করত। মঙ্গলবার সকালে তারা আবারো ঝগড়া করে। সে স্ত্রী সাজেদা বেগমকে মারধর করে। আমার স্বামী তার বোনকে উদ্বার করে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়। পরে ৯৯৯ এ খবর পেয়ে পুলিশ এসে ঝুলন্ত লাশ উদ্বার করে।

 

তিনি আরো জানান, ঝগড়ার জের ধরে স্ত্রী তাকে মারধর করে হাত বেধে ডোবার ফেলে রাখায় রাগে-ক্ষোভে গিয়াসউদ্দিন সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছে।

 

নিহতের ভাই কবির হোসেন জানান, গত কিছু দিন আগে আমার ভাই গিয়াস উদ্দিনের কাছ থেকে পুলিশ কর্মকর্তা মাহে আলম বাড়ির জায়গা কেনেন। দীর্ঘদিন হয়ে গেলও কোন টাকা দেয়নি। সকালে তাকে মারধর করে হাত-পা বেঁধে রাখে। তারপর তাকে হত্যা করে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে। আমি মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। তারা নাকি অভিযুক্ত পুলিশ কর্মকর্তার স্ত্রীর সাথে কথা বলেছে।

 

কোতয়ালী মডেল থানার পরিদর্শক তদন্ত সালাউদ্দিন জানান, দুপুরে কুমিল্লা দৌলতপুর রেলওয়ে রোড এলাকা একটি বাসা থেকে এক গৃহকর্তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। আত্মহত্যা না হত্যা ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে এই ঘটনায় মৃত গৃহকর্তার স্ত্রীকে আটক করা হয়েছে।

 

নিহত গিয়াস উদ্দিনের এক ছেলে এক মেয়ে রয়েছে। মেয়ে বিবাহিত ও শিশু পুত্র স্থানীয় অশোকতলা ইকরা স্কুলে পড়াশুনা করে।

কুমিল্লায় ট্রাক-অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত

কুমিল্লায় ট্রাক-অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত

স্টাফ রিপোর্টার: কুমিল্লা মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ-নবীনগর অঞ্চলিক মহা সড়কের বাখরনগর নামক স্থানে ট্রাক-সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে সিএনজি নিহত। রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার নবীপুর বিস্তারিত →

গজারিয়ায় ট্রাকচাপায় যুবকের মর্মান্তিক মৃত্যু

গজারিয়ায় ট্রাকচাপায় যুবকের মর্মান্তিক মৃত্যু

বর্তমান প্রতিদিন ডেস্ক: মুন্সীগঞ্জের গজারিয়ায় ট্রাকচাপায় এক যুবক নিহত হয়েছে। নিহত যুবকের নাম কাশেম আলী (২৫)। সে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার গোড়াহীন নয়াপাড়া গ্রামের মৃত বিস্তারিত →

নাটোরে দুই বাসের সংঘর্ষে সাইকেল আরোহীর মৃত্যু আহত ২০

নাটোরে দুই বাসের সংঘর্ষে সাইকেল আরোহীর মৃত্যু আহত ২০

মো. আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি: নাটোরের আহম্মেদপুর ব্রিজ এলাকায় দুই যাত্রীবাহি বাসের সংঘর্ষ চাপা পড়ে বীরেন্দ্রনাথ সরকার (৩৫) নামের এক বাইসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বিস্তারিত →

কুমিল্লায় দাউদকান্দিতে পরকীয়ার অপবাদে প্রবাসীর স্ত্রীকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১

কুমিল্লায় দাউদকান্দিতে পরকীয়ার অপবাদে প্রবাসীর স্ত্রীকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার: কুমিল্লার দাউদকান্দিতে পরকীয়ার অপবাদে এক প্রবাসীর স্ত্রীকে সালিশ ডেকে প্রকাশ্যে নির্যাতনের ঘটনায় শুক্রবার বাদল সরকার (৪৫) নামের এক জনকে গ্রেফতার করেন দাউদকান্দি মডেল বিস্তারিত →

কুমিল্লায় সালিশে নারী ও শিশু নির্যাতন বন্ধ হচ্ছে না

কুমিল্লায় সালিশে নারী ও শিশু নির্যাতন বন্ধ হচ্ছে না

স্টাফ রিপোর্টার: আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় দরিদ্র মানুষের ওপর অন্যায়- বিচার, নির্যাতন চালাতে পারছে কথিত গ্রাম্য মাতব্বর ও ফতোয়াবাজরা। সাধারণতঃ গ্রাম্য সালিশের নামে অসহায় বিস্তারিত →

সর্বশেষ খবর

Archives

SatSunMonTueWedThuFri
15161718192021
22232425262728
2930     
       
    123
18192021222324
       
      1
16171819202122
30      
     12
       
    123
       
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
30      
     12
       
    123
25262728   
       
      1
2345678
9101112131415
3031     
      1
30      
   1234
567891011